আত্মকর্মসংস্থান সৃষ্টি করছে সীতাকুণ্ড-মিরসরাইয়ের পর্যটন স্পট

চট্টগ্রাম : পরিবেশবান্ধব পর্যটন শিল্পের অংশ হিসেবে স্বাস্থ্যসম্মত খাবারের হোটেল, গ্রামীণ আদলে থাকার সু ব্যবস্থা, ভ্রমণগাইডসহ নানান সেবামূলক সার্ভিসে মুখরিত সীতাকুণ্ড ও মিরসরাইয়ের সমুদ্র উপকূল ও পাহাড়কে কেন্দ্র করে গড়ে ওঠা বিভিন্ন পর্যটন স্পট। আর এসব সার্ভিসের ধারাবাহিকতা ধরে রাখতে ইপসার উদ্যোগ ইতিবাচক।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে স্থানীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে আয়োজিত এক কর্মশালায় সভাপতির বক্তব্যে ১৫ নং ওয়াহেদপুর ইউপি চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ এসব কথা বলেন।

পল্লী কর্ম সহায়ক ফাউণ্ডেশন (পিকেএএফ) ও ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (ইফাদ) এর সহযোগিতায় ‘চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ডে ইকোট্যুরিজম শিল্পের উন্নয়ন’ শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্পের আওতায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ আরোও বলেন, স্থানীয় জনগোষ্ঠীর ব্যবসায় মুনাফা বৃদ্ধি, আত্মকর্মসংস্থান ও মজুরী শ্রম সৃষ্টি এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করাই এই প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য।

প্রকল্প কর্মকর্তা সৈকত চন্দ্রপালের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বয়কারী ইমাম উদ্দিন খান, ইপসা মিরসরাই ইকোনমিক ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইডিপি)’র শাখা ব্যবস্থাপক সুকুমার নাথ। ইউপি সদস্যবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিউটি চৌধুরী, মোঃ আলাউদ্দিন, মোঃ জাবেদ হোসেন, মোঃ আলমগীর হোসেন, মোঃ ফরিদুল হাসান, আহসান উল্যাহ ভূঁইয়া, মোঃ আব্দুল কাইয়ুম, মোঃ শাহ আলম, হাছিনা আক্তার, মোঃ আশরাফ উদ্দিন চৌধুরী ও ইউপি সচিব বিপ্লব ভট্টাচার্য্য প্রমুখ।