বিএনপি ছেড়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবে আব্দুল কুদ্দুছ

আব্দুল কুদ্দুছ।

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি) এর বান্দরবান জেলা কমিটির বিভিন্ন গুরত্বপূর্ণ পদে থেকে বান্দরবানের সুয়ালক ইউনিয়ন পরিষদের মেম্বার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদে পরপর ৪ বার চেয়ারম্যান নির্বাচিত হলেও আসন্ন বান্দরবান পৌরসভা নির্বাচনে আর বিএনপির সাথে থাকবেন না বলে জানিয়েছে বিএনপির বান্দরবান জেলা কমিটির সাবেক সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ।

সম্প্রতি এক মতবিনিময়ে আব্দুল কুদ্দুছ জানান, আগামী পৌরসভা নির্বাচনে আমি বান্দরবান পৌরসভার মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো। তিনি আরো বলেন, দীর্ঘদিন বিএনপির একনিষ্ঠ কর্মী হিসেবে সম্মানের সহিত রাজনীতি করেছি এবং রাজনীতি করতে গিয়ে বান্দরবানের মানুষের সেবা করে গিয়েছি, পাশাপাশি বান্দরবান সদর উপজেলা
পরিষদে ৪ বার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করে বান্দরবানের ৩৩টি ইউনিয়নে সফলভাবে কাজ করতে সক্ষম হয়েছি।

আরো পড়ুন : আখতারুজ্জামান বাবুর কবর জেয়ারত করলেন চসিক প্রশাসক সুজন
আরো পড়ুন : অটোরিকশার রেজিষ্ট্রেশন বন্ধে জড়িতদের শাস্তি দাবী

তিনি আরো বলেন, বর্তমান পৌরসভার অবস্থা দেখে আমার খুব খারাপ লাগছে, বিশেষ করে বর্তমান পৌর মেয়র ও কাউন্সিলরদের মধ্যে দীর্ঘদিন ধরে মনমালিন্য সৃষ্টি হয়েছে আর এতে পৌরবাসি অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দছ আরো বলেন, বর্তমান পৌরসভার এই ক্রান্তিকালে আমি আগামী দিনে বান্দরবান পৌরসভার হাল ধরতে চাই এবং পৌরসভাকে আরো আধুনিক করে জনগণের সেবা দিতে চাই।

সূত্রে জানা যায়,২০০৩ সাল থেকে টানা ৭ বছর বান্দরবান জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দছ। ১৯৮৪ সাল থেকে তিনি বান্দরবানের প্রবেশদ্বার সুয়ালক ইউনিয়নে অসংখ্য মসজিদ,মাদ্রাসা,বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। সুয়ালক উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করে এলাকার ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছাতে ব্যাপক ভূমিকা রেখেছেন তিনি। ২০০৯ সালে ভাগ্যকুল-কদুখোলা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন তিনি। একাধারে তিনি বান্দরবান শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সভাপতি হিসেবে দীর্ঘ ২৭ বছর ধরে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন, এছাড়াও তিনি বান্দরবানের পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

বৈশ্বিক করোনা ভাইরাসের লকডাউন সময়কালে লক্ষাধিক টাকার ঘরভাড়া মওকুফ করেই থেমে থাকেননি ,নিরবে নিবৃতে অসংখ্য মানুষকে দিয়েছেন ত্রাণ ও মানবিক সহায়তা।