সীতাকুণ্ডে পর্যটক সেবায় সার্ভিস প্রোভাইডারদের ই-কমার্স ট্রেনিং

চট্টগ্রামে পর্যটক সেবায় সার্ভিস প্রোভাইডাদের ই-কমার্স ট্রেনিং

চট্টগ্রাম : পর্যটক সেবায় মিরসরাই ও সীতাকুণ্ডে পর্যটন স্পটে বিভিন্ন সার্ভিস প্রোভাইডাদের ব্যবসায় প্রচার ও প্রসারের লক্ষ্যে দিনব্যাপী ই-কমার্স প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও ইফাদ’র সহযোগিতায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা এসব সার্ভিস প্রোভাইডারদের ইকোট্যুরিজম বিষয়ে কারিগরি সহযোগিতা দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় ই-কমার্স প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

আরো পড়ুন : দখলমুক্ত হলো সরকারি শিশু পরিবারের ভূমি
আরো পড়ুন : ইউপি সদস্যের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূকে হত্যার চেষ্টা পটিয়ায়

সোমবার (১৯ অক্টোবর) সকাল ৯টায় সীতাকুণ্ড ইপসা কোর অফিস,বীর মুক্তিযোদ্ধা ডাঃ এখলাস উদ্দীন মিলনায়তনে প্রশিক্ষণেনর আয়োজন করা হয়।

প্রশিক্ষক ছিলেন ইপসা ওয়েব ম্যানেজার আব্দুল্লাহ আল শাকির।

বিভিন্ন সার্ভিসের প্রচার, অর্ডার, পেমেন্ট ও সেবা প্রদানের লক্ষ্যে প্রথমবারের মত ইকোট্যুরিজম প্রকল্প সার্ভিস প্রোভাইডারদের ই-কমার্স বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়।

বিজনেস ডেভেলপমেন্ট অফিসার হাকিম মোল্লার পরিচালনায় প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইপসা ইকোনমিক ডেভেলপমেন্ট প্রোগ্রামের সীতাকুণ্ড এরিয়া ম্যানেজার দিদারুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারী ইমাম উদ্দীন, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার সৈকত চন্দ্রপাল।

প্রশিক্ষণ কর্মশালায় হোমস্টে, ফটোগ্রাফি. ট্রান্সপোর্ট, ট্যুরগাইড, ক্যাটারিং, কমফোর্ট সার্ভিস এবং স্থানীয় ট্যুর অপারেটর স্বত:স্ফুর্ত অংশগ্রহণ করে।