ব্যস্ত সড়কের মাঝে ‘সেবা’র খুঁটি, যানজট ও জনদুর্ভোগ-ঝুঁকি

ব্যস্ত সড়কের মাঝে ‘সেবা’র খুঁটি, যানজট ও জনদুর্ভোগ-ঝুঁকি

চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামের হালিশহরের বাস স্ট্যান্ড ছধু চৌধুরী রোডের মাথায় ব্যস্ত সড়কের মাঝখানে বাংলাদেশ টেলিফোন এন্ড টেলিগ্রাফ বোর্ড (টিএন্ডটি) একটি খুঁটি চরম জনদুর্ভোগ সৃষ্টি করেছে।

বুধবার (১১ নভেম্বর) সকাল ১১টার দিকে সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এই সময় একজন পথচারী বিশিষ্ট ব্যবসায়ী অভিজিৎ দে প্রতিবেদককে বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উন্নয়ন কাজের জন্য সব রাস্তা খুঁড়াখুঁড়িতে এখন প্রায় বন্ধ। যাতায়াত এবং যান চলাচলের জন্য একমাত্র এই রাস্তাটি, এরই মধ্য টিএন্ডটির একটি খুঁটি সড়কের মাঝখানে থাকার কারণে। যান চলাচল ও পথচারীদের খুব ভোগান্তিতে পড়তে হয়।

আরো পড়ুন : মিরসরাইয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে হামলা
আরো পড়ুন : হাটহাজারীতে শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার

অতি দ্রুত সেবা সংস্থার খুঁটি সরিয়ে নিয়ে জনদুর্ভোগ থেকে মুক্তি দিবেন_এমন দাবী স্থানীয় ভুক্তভোগীদের।

এ সময় ভ্যানচালক আলী আহমদ বলেন, এই রাস্তা ছাড়া কোন রাস্তা নাই, হালিশহরের সব যান চলাচল এদিক দিয়ে করে। তাই আমরা যারা কাঁচা তরিতরকারি বিক্রি করি, ব্যবসার স্থানে পৌঁছাতে আমাদের অনেক সমস্যায় পরতে হয়। টিএন্ডটি’র এ খুঁকি সরিয়ে নিতে দাবী জানান ওই ক্ষুদ্র ব্যবসায়ী।

একজন অ্যাম্বুলেন্স চালক বলেন, হালিশহর এলাকায় যান চলাচল এবং পথচারী চলাচলের জন্য একমাত্র সড়কটি রোগী নিয়ে ঠিক সময় হাসপাতালের পৌঁছাতে আমাদের বিড়ম্বনার শিকার হতে হয়। সব মিলিয়ে বর্তমান প্রশাসক খোরশেদ আলম সুজন ভাইয়ের কাছে আমাদের দাবি_রাস্তার মাঝখানে টিএন্ডটির খুঁটি সরিয়ে এ অসহনীয় যানজট থেকে মুক্তি দিন।

শেয়ার করুন