মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায় চট্টগ্রামে

চট্টগ্রামে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চট্টগ্রাম : করোনার দ্বিতীয় ধাপে কঠোর পদক্ষেপ নিয়েছে সরকার। নগরীতে বেড়েছে সংক্রমণের হার। তবে সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার কোনো গরজ দেখছে না। রাস্তাঘাট, গণপরিবহন, অফিস-আদালত ও জনবহুল স্থানে বেশিরভাগের মুখেই মাস্ক নেই। এমন পরিস্থিতিতে সংক্রমণ কমাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করেছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) এক দিনেই মাস্ক না পরার ঘটনায় অন্তত ৩০ জনকে আটক করা হয়েছে। সবমিলিয়ে মোট ৭৫ জনকে জরিমানা করা হয়েছে ১৩ হাজার টাকা।

আরো পড়ুন : লামায় সড়ক ও জনপথের উন্নয়ন প্রকল্পে নয়-ছয়ের অভিযোগ
আরো পড়ুন : ধর্ম নিয়ে কটূক্তি করা জবির বহিষ্কৃত সেই ছাত্রী গ্রেফতার

নগরীর কোতোয়ালী এলাকার টেরিবাজার ও চেরাগী পাহাড় মোড়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়েছে।

এদিন সকাল থেকে কোতোয়ালী থানা এলাকার টেরিবাজার ও চেরাগী পাহাড় মোড়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে টেরিবাজার এলাকায় গিয়ে দেখা যায়, অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই। অভিযানে মাস্ক না পরার দায়ে টেরিবাজার এলাকায় ২৫ জনকে এবং চেরাগী পাহাড় মোড়ে ৫ জনসহ মোট ৩০ জনকে ছয় ঘন্টার জন্য আটক এবং ১০০ টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া মাস্ক পকেটে থাকলেও না পরার দায়ে চেরাগী পাহাড় মোড়ে ৪৫ জনকে ১০ হাজার টাকা জরিমানাসহ মোট ৭৫ জনকে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ‘করোনার সংক্রমণ বাড়লেও সাধারণ মানুষের মধ্যে কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানার লক্ষণ নেই।’

শেয়ার করুন