ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুরকে সম্মাননা স্মারক

ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুরকে সম্মাননা স্মারক

বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় সরকারের পাশাপাশি যাদের অকৃত্রিম ভূমিকা রয়েছে তার মধ্যে এনজিও’দের কার্যক্রম অন্যতম।

শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় নগরীর ‘মাতৃভূমি ফাউন্ডেশন’ কার্যালয়ে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মোঃ আরিফুর রহমান।

ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন’র সাধারণ পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় মাতৃভূমি ফাউন্ডেশন’র পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘মাতৃভূমি ফাউন্ডেশন’র সভাপতি আনোয়ার ইসলাম বাপ্পি।

মো. আরিফুর রহমান আরো বলেন, সকলের সম্মান্বিত ও অংশীদারীত্বের ভিত্তিতে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করলে দেশের অগ্রগতি তরান্বিত হবে। তিনি মাতৃভূমি ফাউন্ডেশন’র মাদক বিরোধী কার্যক্রম, স্বাস্থ্য বিষয়ক কার্যক্রম, স্বাক্ষরতা কার্যক্রমসহ সকল সমাজ কল্যানমূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

সভাপতি আনোয়ার ইসলাম বাপ্পি বলেন, মানুষের জন্য কাজ করার স্বপ্ন ইচ্ছা ও জনশক্তি সবই মাতৃভূমি ফাউন্ডেশন’র আছে। আমাদের দরকার একজন মেন্টর। তিনি ইপসা’র প্রধান নির্বাহীকে মাতৃভূমি ফাউন্ডেশন’র মেন্টর হিসেবে সহযোগিতা করার অনুরোধ করেন।

বিশিষ্ট আবৃত্তিকার সাহেদুল ইসলাম সুজন’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাতৃভূমি ফাউন্ডেশন’র সাধারণ সম্পাদক সিরাজুল মামুন, সহ-সভাপতি শফিউল আজম, অর্থ সম্পাদক আলমগীর, নির্বাহী পরিচালক ইউসুফ আকবর মোহাম্মদ, পরিচালক কাজী আহসান ইকবাল মঞ্জুর, নোমান উল্লাহ বাহার, সামসুদ্দিন টগর এবং ইপসা’র সিনিয়র প্রোগ্রাম অফিসার মোঃ ওমর শাহেদ হিরো।

মাতৃভূমি ফাউন্ডেশন’র সহযোগি সংগঠন স্মার্ট বাংলাদেশ সদস্যদের সাথে মতবিনিময়কালে মোঃ আরিফুর রহমান বলেন, তামাক ও মাদকের আগ্রসন থেকে যুব সমাজকে সুরক্ষা করতে হবে।

স্মার্ট বাংলাদেশ’র পক্ষ থেকে বলা হয়, অতি সম্প্রতি চট্টগ্রাম শহরে সকল থানা্ ও ওয়ার্ডে যুবদের সম্পৃক্ত করে স্মার্ট বাংলাদেশ’র পক্ষ হতে তামাক ও মাদক বিরোধী কমিটি গঠন করা হবে। যুবকদের সম্পৃক্ত করে তামাক ও মাদক বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে। ইপসা স্মার্ট বাংলাদেশ’ এর তামাক ও মাদকবিরোধী সামাজিক আন্দোলন কার্যক্রমে সকল প্রকার সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।