স্ত্রী খুনের ৫ বছর পর গ্রেফতার ‘ধোয়া তুলসিপাতা’ স্বামী

গ্রেফতার শেখ নওশেদ সরোয়ার পিল্টু

চট্টগ্রাম : দীর্ঘ পাঁচ বছর ‘ধোয়া তুলসিপাতা’ ছিলেন তিনি। অবশষে নগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছে স্ত্রী হত্যার প্রধান অভিযুক্তকে। গ্রেপ্তার শেখ নওশেদ সরোয়ার পিল্টু পেশায় ব্যবসায়ী। ওই ব্যক্তি নিজেকে চট্টগ্রামের বন্দর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য হিসেবে পরিচয় দেন। দীর্ঘ পাঁচ বছর তিনি ধরা-ছোঁয়ার বাইরে ছিলেন।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আলী হোসেন জানান, শুক্রবার নগরীর খুলশী থেকে নওশাদকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের হেফাজতে আনার অনুমতি পেয়েছে পুলিশ।

আরো পড়ুন : বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে মহাপিন্ড দানোৎসব
আরো পড়ুন : ছনহরাবাসীর অফুরান ভালবাসা চান সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান

গ্রেপ্তার শেখ নওশেদ সরোয়ার পিল্টু ২০১৫ সালে দ্বিতীয় স্ত্রী কানিজ ফাতেমা সুমাইয়া হত্যাকাণ্ডের অভিযোগে নওশেদের বিরুদ্ধে মামলা হয়।

সুমাইয়ার মা দিলরুবা বেগমের করা ওই মামলায় অভিযোগ করা হয়, ওই বছরের এপ্রিল মাসে নিজ বাসা থেকে স্বামীর সঙ্গে দেখা করতে গিয়ে নিখোঁজ হন সুমাইয়া। এক দিন পর তার পোড়া লাশ পাওয়া যায় চন্দনাইশ উপজেলায়।মামলায় নওশেদ ছাড়াও তার প্রথম স্ত্রী ও ভাইসহ চারজনকে আসামি করা হয়েছিল।

তবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আড়াই বছর পর ২০১৭ সালের নভেম্বরে পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। সেখানে নওশেদের প্রথম স্ত্রী ফরিদা ইয়াসমিন পরী ও বড় ভাই প্রিন্সকে আসামির তালিকা থেকে বাদ দিলে আদালত মহানগর গোয়েন্দা পুলিশকে পুনঃতদন্তের নির্দেশ দেয়।

পুনঃতদন্তে হত্যাকাণ্ডের পাঁচ বছর পর নওশেদকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ বলছে, মামলার প্রধান অভিযুক্ত হলেও তিনি ছিলেন ‘ধরা-ছোঁয়ার বাইরে’।

সিআইডির দেওয়া অভিযোগপত্রে বলা হয়, সুমাইয়া তার স্বামী নওশেদের প্রথম বিয়ের খবর জানার পর ২০১৪ সালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে একটি মামলা করেন। তার জেরে নওশেদ তার কর্মচারীদের নিয়ে সুমাইয়াকে হত্যা করে এবং লাশ গুম করার জন্য চন্দনাইশ উপজেলার সুচিয়া গ্রামের শ্মশানের পাশে দাহ্য পদার্থ দিয়ে লাশের চেহারাসহ শরীরের বিভিন্ন অংশ পুড়িয়ে ফেলে। পরে ডিএনএ পরীক্ষা করে শনাক্ত করা হয়েছিল এটা সুমাইয়ার লাশ।

শেয়ার করুন