করোনার দ্বিতীয় ঢেউ : নগরজুড়ে ইপসার মাস্ক বিতরণ

করোনার দ্বিতীয় ঢেউ : নগরজুড়ে ইপসার মাস্ক বিতরণ

চট্টগ্রাম : করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ থেকে বাঁচতে সেবা গ্রহণ ও অন্যান্য কাজে সরকারের ‘নো মাস্ক নো এন্ট্রি’ পলিসির সমর্থনে নগরজুড়ে সাড়ে ৭ হাজার মাস্ক বিতরণ করেছে স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা। জন হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ও ইপসার যৌথ উদ্যোগে নগরীবাসির মাঝে করোনাভাইরাস নিয়ে সচেতনতা বৃদ্ধিতে চট্টগ্রাম নগরীর ৬টি এবং কুমিল্লা সিটি কর্পোরেশন এর তিনটি মোট ৯টি ওয়ার্ডে এসব মাস্ক বিতরণ করা হয়।

আরো পড়ুন : সকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানবসেবা ও সম্প্রীতি স্থাপন : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : ফেনসিডিলসহ আটক রাজশাহীর প্রধান নির্বাহী কর্মকর্তা কারাগারে

শনিবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় চট্টগ্রামের পলিটেকনিক্যাল রোডে এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক। এ সময় উপস্থিত ছিলেন কর্মজীবি মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আশরিফা তানজিম, ইপসার সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো, প্রোগ্রাম ম্যানেজার ফারহানা ইদ্রিস, প্রগতিশীল যুব সংগঠনের সভাপতি যুব স্বেচ্ছাসেবক হেফাজুর রশীদ। পলিটেকনিক্যাল থেকে শুরু হয়ে ১৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. গিয়াস উদ্দিনের নেতৃত্বে প্রায় ৫০০ প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

উল্লেখ্য, ইউএসএইডের সহযোগিতায় ব্রেকথ্রু একশন প্রকল্পের আওতায় নগরীর ৬টি ওয়ার্ডে এবং কুমিল্লা সিটি কর্পোরেশনের ৩টি ওয়ার্ডে গত ১৫ সেপ্টেম্বর থেকে এসব সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এর আগে কার্যক্রম পরিচালনার জন্য মোট ৪৫ জন স্বেচ্ছাসেবককে ওরিয়েন্টেশন প্রদান করে ইপসা।

এই উদ্যোগটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এর সহযোগীতায় বাস্তবায়িত হচ্ছে।

শেয়ার করুন