শীতার্তদের সাহায্য ও সেবা পুণ্যময় ইবাদত

শীতার্তদের সাহায্য ও সেবা পুণ্যময় ইবাদত

চট্টগ্রাম : জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আল্লামা সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী (মু.জি.আ) বলেছেন, শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজার সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।

শনিবার (১৬ জানুয়ারি) বিকালে অক্সিজেন বটতলস্থ রহিমিয়া হাশেমীয়া দরবার শরীফে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আল্লামা বজলুর রহিম হাশেমী (রহ.) স্মৃতি সংসদ এ শীতবস্ত্র বিতরণের আয়োজন করে।

আরো পড়ুন : উন্নত চট্টগ্রামের স্বপ্ন বাস্তবায়নে নৌকায় ভোট দিন
আরো পড়ুন : পৌরসভায় বেতন দিতে ব্যর্থ হলে পরিষদ বাতিল

অধ্যক্ষ মুফতি আল্লামা সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী (মু.জি.আ) আল্লামা বজলুর রহিম হাশেমী (রহ.) স্মৃতি সংসদ এর মানবিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষার অনুরোধ জানান।

সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান পীরে তরিক্বত, তাজুল আশেক্বীন, শাহসূফী আল্লামা কাযী মুহাম্মদ মোদাচ্ছের হাশেমী (মু.জি.আ)।

প্রধান অতিথি ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আল্লামা সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী (মু.জি.আ)। শাহজাদা কাযী মুহাম্মদ মুস্তানজীদ হাশেমীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন পীরে তরিক্বত আল্লামা মুফতি কাযী মুহাম্মদ আবুল এরফান হাশেমী, পীরে তরিক্বত আল্লামা মুফতি কাযী মুহাম্মদ শাহেদুর রহমান হাশেমী, শাহজাদা হাফেজ মাওলানা কাযী মুহাম্মদ মোজাফ্ধসঢ়;ফর হাশেমী, শাহজাদা কাযী মুহাম্মদ মোতাহের হোসেন হাশেমী, মাওলানা মুহাম্মদ আইয়ুব আলী, সেক্রেটারি মুহাম্মদ সাহেদ হোসেন, এড. মাহমুদুল হক্ব, উজ্জ্বল কুমার দেওয়ানজী, সৈয়দ মুহাম্মদ জমির উদ্দীন, সৈয়দ হাবিবুর রহমান সর্দার, সৈয়দ মাওলানা সালাহউদ্দিন আলকাদেরী, ডা.এ.এম রিয়াদ, মাহবুবুল আলম, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইব্রাহিম, আখতার হোসেন, ডা. মনির আজাদ,
আব্দুল কাদের, হাফেজ সৈয়দ শাহাবুদ্দীন, বজল আহমদ সর্দার, জানে আলম সর্দার, জিয়াউর রহমান, মোহাম্মদ সোহেল, রায়হান রাজিব, আদনান প্রমুখ।

সভাপতির বক্তব্যে পীরে তরিক্বত আল্লামা কাযী মুহাম্মদ মোদাচ্ছের হাশেমী বলেন, সরকারী উদ্যোগের পাশাপাশি বেসরকারীভাবে ও তরুণরা যদি যুগপৎভাবে মানবিক কার্যক্রমে এগিয়ে আসে তাহলে দেশ থেকে দারিদ্র শব্দটি হারিয়ে যাবে। শেষে মুসলিম উম্মাহর মঙ্গল কামনায় বিশেষভাবে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

শেয়ার করুন