প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে মুক্তিযোদ্ধাদের প্রতি ডিসির আহবান

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

চট্টগ্রাম : নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা ঝাঁপিয়ে না পড়লে বাংলাদেশ স্বাধীন হত না। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়। তাঁদের মাধ্যমে অর্জিত স্বাধীনতা যাতে কখনো কেউ ছিনিয়ে নিতে না পারে সেজন্য বর্তমান প্রজন্মসহ সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ সম্মান দিয়ে সার্বিক সহযোগিতার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনা অন্তরের অন্তস্থলে ধারণ করবো।

সোমবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর কমিটি কর্তৃক জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত যৌথ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভার শুরুতে উপস্থিত মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, থানা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা নবাগত জেলা প্রশাসককে ক্রেস্ট, মহান মুক্তিযুদ্ধের বই ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়ে চট্টগ্রাম পাঠিয়েছেন, আমি যেন তাঁর ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মান রাখতে পারি সেজন্য সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়নে সরকার ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়কে অবহিত করা হবে। যতদিন মাননীয় প্রধানমন্ত্রী বেঁচে আছেন ততদিন তাঁর হাতকে আরো শক্তিশালী করতে হবে।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না থাকলে বীর মুক্তিযোদ্ধাদের জন্য মঙ্গল হবে না উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, অনুষ্ঠিতব্য সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার মেয়র পদে যাকে মনোনয়ন দিয়েছেন তাকেই নির্বাচিত করতে হবে।

নির্বাচনের দিন বীর মুক্তিযোদ্ধারা যাতে আলাদা লাইনে গিয়ে সম্মানের সাথে ভোট প্রয়োগ করতে পারে সে ব্যাপারে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে। চট্টগ্রামের নান্দনিক জায়গায় মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স ও স্মৃতিসৌধ গড়ার বিষয়ে অভিমত ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হত চৌধুরী সৈয়দ।

বক্তব্য রাখেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার খোরশেদ আলম (যুদ্ধাহত), আকবরশাহ থানার ডেপুটি কমান্ডার মো. নূর উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির উপদেষ্টা নওশাদ মাহমুদ রানা, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি প্রমূখ। শেষে জেলা প্রশাসক কার্যালয়ে আলাদাভাবে বসার জন্য ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক।

সভায় মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সকল কর্মকর্তা, সকল থানা কমান্ডার, ডেপুটি কমান্ডার, সহকারী কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন