চট্টগ্রামে অস্ত্রের কারখানার সন্ধান, সরঞ্জামসহ নারী আটক

নয়াবাংলা লগো

চট্টগ্রাম : গুলির অভিযোগ তদন্তে গিয়ে পুলিশ খুঁজে পেলো অস্ত্র তৈরির ‘কারখানা’। পরে অভিযান চালিয়ে সেখান থেকে দুইটি পাইপগান, একটি এয়ারগান ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ মুক্তা নামের এক নারিকে আটক করে পুলিশ। পলাতক রয়েছে ওই নারীর স্বামী মো. নেজাম খান। তার একসহযোগীসহ তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা করা হয়েছে। পলাতকদের আটক করতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে ডবলমুরিং থানার উত্তর পাঠানটুলী ওয়ার্ডের বংশাল পাড়ায় গফুর খান সওদাগরের বাড়ির ছাদে ওই অস্ত্র কারখানার সন্ধান পায় পুলিশ। পুলিশের ধারনা এই কারখানায় মূলত পাইপগানের মতো অস্ত্র তৈরি হতো।

আরো পড়ুন : চসিক কাউন্সিলর পদে সাতবার জিতে অনন্য রেকর্ড মিন্টুর
আরো পড়ুন : ৮ দিন নিখোঁজ আনোয়ারা বেগম সন্ধান চায় পরিবার

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, রাতে বংশালপাড়ায় গফুর খান সওদাগরের বাড়ির ছাদের কক্ষে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছি। সেখানে অভিযান চালিয়ে দুইটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। অস্ত্র তৈরির সরঞ্জামসহ মেহেরুন নেসা মুক্তা নামে এক নারীকে আটক করা হয়েছে।

মেহেরুন নেসা মুক্তা ও তার স্বামী নেজাম খান ওই ‘কারখানায়’ অস্ত্র তৈরি করতেন। নেজাম খান পলাতক রয়েছেন। নেজাম ও তার অপর এক সহযোগীকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান চালাচ্ছে। অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনায় মামলা দায়ের হয়েছে বলেও জানায় পুলিশ।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুইটি পাইপগান, একটি এয়ারগান। এছাড়াও একটি ওয়েল্ডিং মেশিন, একটি গ্রেডিং মেশিন, একটি ওয়েল্ডিং হোল্ডার, একটি রিপিট গান মেশিন, একটি স্টিলের তৈরি দুইনলা ব্যারেল, ১১টি বিভিন্ন আকারের লোহার পাইপ, একটি ড্রিল মেশিন, ১৮টি বিভিন্ন আকারের স্প্রিং ও দুইটি সাদা রংয়ের কাগজের তৈরি আগ্নেয়াস্ত্রের নকশা।

শেয়ার করুন