গল্প করতে করতে চুরি করে ওরা

গল্প করতে করতে চুরি করে ওরা

চট্টগ্রাম : কাজের সন্ধানে বাসাবাড়িতে ঢুকেন তারা। এরপর কেয়ারটেকার, দারোয়ানদের সাথে  গুল্পজুড়ে দেন। সুযোগ বুঝে শাড়ীর আচলে ঢেকে সুকৌশলে মূল্যবান জিনিস পত্র চুরি করেন। এমন চোর চক্রের ৯ নারিকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। ভুক্তভোগী এনাম তাদের বিরুদ্ধে মামলা করেছেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে নগরীর কোতোয়ালী থানার ফিরিঙ্গী বাজার এলাকার প্রগতি সংঘ ক্লাবের পাশে ৩৫/বি একটি বহুতল ভবন থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকরা হলেন-আকবরশাহ থানার কাঁচা বাজারের উত্তর পাশে জসিমের কলোনির রোকসানা বেগম (২৮), হেলেনা বেগম (২৮), শাহিনুর বেগম (২৫), রেনু বেগম (৩০), বিবি রহিমা (৩৫) ও পারভিন বেগম (২৮) এবং হালিশহর থানাধীন ছোটপুল এলাকার জাকের কলোনির পারভিন আক্তার (২৬), বিবি ফাতেমা (৩০), মরিয়ম বেগম (৪৫)।

আরো পড়ুন : কঠোর লকডাউনের প্রথম দিনে ভ্রাম্যমান আদালতের নজরদারি
আরো পড়ুন : বাঁশখালীতে লকডাউন অমান্য : ১৮ মামলা, জরিমানা আদায়

পুলিশ জানায়, বাসা বাড়িতে কাজের নাম করে চুরি করা এদের পেশা। কাজের নাম করে তারা খাতির জমিয়ে বিভিন্ন গল্পজুড়ে দেয় গার্ড ও শ্রমিকদের সাথে। এর ফাঁকে কৌশলে চুরি করে চক্রটি। তারা মূলত নির্মাণাধীন ভবনে চুরি করে। সুযোগ বুঝে স্টোর রুম থেকে ইলেক্ট্রিক তার (ক্যাবল), পাইপ ফিটিংসের অংশসহ, স্যানিটারি ফিটিংস এবং প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে। চুরি করা জিনিস পাচারের অভিনব মাধ্যম হলো তাদের পরিহিত শাড়ি। সেই শাড়ীর ভিতরে কৌশলে জিনিস লুকিয়ে নিয়ে যায়। এভাবে নগরের কোতোয়ালী এলাকায় দুদফা চুরি করে ৩য়বার পুলিশের হাতে ধরা পড়ে ওই চক্রের ৯ নারী সদস্য।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো নেজাম উদ্দিন জানান, গত ৯ ও ১২ এপ্রিল নগরীর ফিরিঙ্গিবাজার এলাকায় নির্মাণাধীন ৮ তলা বিল্ডিয়ে যায় ওই ৯ নারী। সেখানে শ্রমিকের নাম করে বিল্ডিংটিতে প্রবেশ করে। পরে একসময় তারা শ্রমিকদের সাথে নানা খোশ গল্প করে দেড় ঘন্টা কাটিয়ে দেয়। এই ফাঁকে ভবনটির ২য় তলায় থাকা স্টোর রুম থেকে ৩৩ বান্ডিল তার (ক্যাবল) চুরি করে। চুরি করা তারগুলো শাড়ীর আড়ালে নিয়ে পালিয়ে যারা তারা।

এ ঘটনায় ওই নির্মাণাধীন বিল্ডিংয়ের মালিক এনামুল হক প্রকাশ এনাম (৩৮) তাদের বিরুদ্ধে ১টি মামলা করেছেন বলে জানান ওসি নেজাম উদ্দিন।

শেয়ার করুন