মায়ের সাথে অভিমান করে উপজাতীয় কিশোরীর আত্মহত্যা

নাইএছা মার্মা

বান্দরবান (নাইক্ষ্যংছড়ি) : বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৮নং ওয়ার্ড দৈয়ার বাপের মার্মা পাড়ায় এক উপজাতীয় কিশোরীর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

কিশোরীর নাম নাইএছা মার্মা (১৫)। সে বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজের দশম শ্রেণির ছাত্রী। তার পিতার নাম মংলা ওয়াইন মার্মা ও মাতা উখেনু মার্মা।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নিজ বাড়ীতে এ ঘটনা ঘটে।

বিষয়টি উপজাতীয় পাড়ার লোকজন অজ্ঞাত কারণে গোপন রাখলেও স্থানীয় পুলিশ ঘটনার সংবাদ পাওয়ায় (২৮ এপ্রিল) বুধবার দুপুরে এলাকাবাসীর কাছে জানাজানি হয়।

আরো পড়ুন : রং-বেরং একতা সংঘের ভালোবাসার উপহার দরিদ্রের হাতে
আরো পড়ুন : আনোয়ারায় কর্মহীনদের মাঝে ভূমিমন্ত্রীর পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ

কিশোরীর মাতা উখেনু মার্মা জানান, তিনি প্রতিদিনের ন্যায় নিজের ধান ক্ষেত দেখাশোনা ও পরিচর্যার জন্য সকাল ৮ টার দিকে বাড়ী থেকে বের হয়ে যায়। এর আগে মেয়েকে বাড়ীর কাজ কর্মের জন্য বকাবকি করছিল এবং বাড়ীতেই যেন সবসময় থাকে কোনদিকে ঘুরাঘুরি থেকে বিরত থাকে। যার ফলে মেয়েও মার সাথে ঝগড়া বিবাদ হয়। তার পিতা রাবার বাগানে চাকুরির সুবাধে ভোরে বাগানে চলে যায়। বাড়ীতে সে একাই ছিল। কাজশেষে বাড়ীতে এসে মা দেখতে পায় মেয়ে ঘরের চালের সাথে উড়না বেধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। তখন আশ পাশের লোকজনের সহযোগিতায় উড়না কেটে তাকে নামানো হয়। ঐ অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় বাসিন্দা উপজাতীয় নেতা নিউলামং মার্মা জানান বিষয়টি পুলিশকে অবহিত করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মেয়েটি তার মায়ের সঙ্গে অভিমান করে আত্মহত্যা করেছে বলে ধারণা করা করছে পুলিশ।

আত্মত্যার বিষয়টি নিশ্চিত করে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) এনামুল হক ভুঁইয়া বলেন, খবর পেয়ে তিনি সংগীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ঘটনার সত্যতা পেয়েছেন।

এ ব্যাপারে নাইক্ষংছড়ি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। যেহেতু অভিযোগকারী নেই লাশ সৎকারের অনুমতি দেওয়া হয়েছে।

কিশোরীর পিতা মংলাওয়াই মার্মা জানান ২৭ এপ্রিল রাতেই মৃতদেহ স্থানীয় শ্মশানে অন্ত্যেষ্টি্ক্রিয়া সম্পন্ন হয়েছে।