পাথর ভাঙার মেশিন ধ্বংস, বান্দরবানে জব্দ ১০হাজার ঘনফুট পাথর

পাথর ভাঙার মেশিন ধ্বংস, বান্দরবানে জব্দ ১০হাজার ঘনফুট পাথর

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : জেলার থানচি সড়কের কানাজিও পাড়া ঝিড়ি, দাকছৈ পাড়া মাংগই ঝিড়ি, মেনরোয়া পাড়ায় শিলা ঝিড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিপুল পরিমাণ পাথর জব্দ করা হয়েছে। এসময় অবৈধভাবে পাথর ভাঙ্গার দুইটি মেশিন ধ্বংস করে দেয় ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে অন্তত ১০ হাজার ঘনফুট পাথর। জব্দ পাথর ৩৬১নং থাইক্ষ্যং মৌজা হেডম্যান মংপ্রু মারমার জিম্মায় রাখা হয়েছে। অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে গেছে পাথর মালিক।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

সুত্রে জানায়, বান্দরবানের থানচির বিভিন্ন ঝিড়ি থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের খবর পেয়ে বিভিন্ন ঝিড়ি ঝর্নায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের একটি টীম।

আরো পড়ুন : সীতাকুণ্ডে উদ্ধার বিপন্ন শঙ্খিনী
আরো পড়ুন : চসিকের আয়বর্ধক প্রকল্প পরিদর্শন করেছেন মেয়র রেজাউল

সাম্প্রতিককালে দেশের বিভিন্ন গণমাধ্যমে থানচিতে বিভিন্ন ঝিড়ি ঝর্নায় পাথর উত্তোলনের কারনে পানির অভাবসহ হুমকির মুখে পরিবেশ, এমন আশংকায় সংবাদ প্রকাশিত হলে বৃহস্পতিবার থানচি উপজেলা প্রশাসন ও বান্দরবান পরিবেশ অধিদপ্তর পাথর উত্তোলন করে রাখা স্তুপ গুলিতে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ পাথর জব্দ করা হয়।

অভিযান পরিচালনা করেন থানচি উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী। এসময় বান্দরবান পরিবেশ অধিদপ্তরে পরিদর্শক ও জুনিয়র কেমিষ্ট মো. আবদুস ছালাম, থানচি থানার এএসআই মিটন দেসহ পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান পরিবেশ অধিদপ্তরে পরিদর্শক ও জুনিয়র কেমিষ্ট মো. আবদুস ছালাম বলেন, অভিযানে ১০হাজার ঘনফুট পাথর জব্দ করা হয়েছে। দুইটি পাথর ভাঙ্গার মেশিন ধংস করা হয়েছে। আগামীতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় উপজেলা প্রশাসন।

শেয়ার করুন