ভঙ্গুর স্বাস্থ্যের হাটহাজারী স্বাস্থ্যকমপ্লেক্স সড়ক ঝুঁকিপূর্ণ

চট্টগ্রাম : হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেখানে প্রতিমূহুর্তে উপজেলার রোগীরা সেবা নিচ্ছে। বর্তমানে করোনরে ক্রান্তিকালে যেমন বাড়ছে রোগীর সংখ্যা তেমন বাড়ছে অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন যান। আর স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার সড়কটির হয়েছে বেহালদশা। খানা-খন্দে যেমন ভরপুর তেমনি সড়কটিতে চট্টগ্রাম-নাজিরহাট সড়ক থেকে ঢুকতেই একটি নালার স্লাব হয়েছে ঝুঁকিপূর্ণ। চলাচলরত যানবাহন বিশেষ করে স্বাস্থ্যকমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চলছে ঝুঁকি নিয়ে যে কোন সময় চাকা আটকে ঘটতে পারে দুর্ঘটনা। হতে পারে হতাহতের মত ঘটনাও।

জানা গেছে, সড়কটির খানা-খন্দ কিছুদিন আগে ইট বালু দিয়ে মেরামত করা হলেও শুক্রবার ভোররাতে সামান্য বৃষ্টি হওয়ায় সড়কে পানি জমার কারণে আবারো আগের হালে ফিরে এসেছে। অপর দিকে সড়কের প্রবেশ পথের নালার উপর স্লাবের একপাশ ভেঁঙ্গে যাওয়ায় ঝুঁকি নিয়ে গাড়ি চলাচল করছে।

আরো পড়ুন : নায়িকা হওয়ার স্বপ্নে ঘরছাড়া মিথিলাকে উদ্ধার করেছে পুলিশ
আরো পড়ুন : বনরুপায় আবর্জনা ভর্তি ড্রেন পরিষ্কার করলেন প্যানেল মেয়র শেখর

১০/১৫ দিন ধরে স্লাবের এ দশা জানিয়ে স্থানীয় কয়েকজন জানান, এটা শুধুমাত্র ড্রাম ট্রাকের কারণে হয়েছে। রাতে হাটহাজারী-নাজিরহাট সড়কে কাজের জন্য আনা বালু সড়কে না দিয়ে কিছু অসাধু ড্রাম চালক মেডিকেল কিংবা আলিপুরের অনেকের সাথে আঁতাত করে তাদের কাছে বিক্রি করে দেয়। আর সেই লোড গাড়ি এই সড়ক দিয়ে চলাচল করলে স্লাব তো ভাঙ্গবেই। এখন ঝুঁকি নিয়ে সিএনজি অটোরিকশা, মেডিকেলের অ্যাম্বুলেন্স চলাচল করতে হচ্ছে। আমরা দ্রুত এটার সমাধান চাই।

এ ব্যাপারে পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন বলেন, খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।