লকডাউন : বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের ১৮ টীম

লকডাউন : বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের ১৮ টীম

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : সারাদেশের মত পার্বত্য জেলা বান্দরবানেও চলছে কঠোর লকডাউন। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে বান্দরবান জেলাসহ সাত উপজেলায় সাতদিনের জন্য এই লকডাউন শুরু হয়েছে।

এদিকে লকডাউনের ২য় দিনে সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে সেনাবাহিনী, পুলিশ টহল দিচ্ছে। মানুষকে সচেতন করতে অলিগলিতে রয়েছে রোভার স্কাউটের সদস্যরা।

একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে লকডাউন মানাতে পুরো জেলায় ১৮টি ভ্রাম্যমাণ আদালতের টিম কাজ করছে জেলা ও উপজেলায়। জেলা শহরের বিভিন্ন এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের টিম কাজ করে যাচ্ছে।

আরো পড়ুন : লকডাউনের দ্বিতীয় দিনে সড়কে নেই কার-মাইক্রো
আরো পড়ুন : অস্ত্র ছেড়ে আলোর পথে এসে যুবক প্রতিপক্ষের হাতে নিহত

এদিকে লকডাউন অমান্য করে যারা ঘরের বাহিরে আসছে এবং স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করছে তাদের বিভিন্ন ধরনের মামলার পাশাপাশি জরিমানা আদায় করছে ভ্রাম্যমান আদালত।

জেলা প্রশাসনের তথ্যমতে ১লা জুলাই একদিনে বান্দরবানের সাত উপজেলায় ১৮টি ভ্রাম্যমান আদালতের টিম অভিযান চালিয়ে ৩৮টি মামলা ও ১১হাজার ৭৫০টাকা আদায় করেছে। লকডাউনে সরকার ঘোষিত নির্দেশাবলী প্রতিপালনে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় ভ্রাম্যমান আদালত।

বান্দরবান জেলা প্রশাসন এর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমান বলেন, আমরা সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছি ,যারা আইন অমান্য করে সড়কে আসছে তাদের অনেককেই সর্তক করার পাশাপাশি জরিমানা করা হচ্ছে। বান্দরবান জেলা প্রশাসন এর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান আরো বলেন,সাধারণ জনগন আরো সচেতন হলে আমরা এই করোনা মহামারি থেকে মুক্ত থাকবো এবং নিরাপদে বসবাস করতে পারবো।