স্বামীর সাথে অভিমান করে স্ত্রীর আত্মহত্যা লামায়

ছবি প্রতীকী

ফরিদ উদ্দিন (লামা) : এনড্রয়েড মোবাইল সেট ব্যবহার করতে নিষেধ করায় স্বামীর সাথে অভিমান করে নূরেন রিয়ান তাসফিয়া অপি (২০) নামের এক গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

ঘটনাটি ঘটেছে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুমারী এলাকার রাঙ্গারঝিরিতে।

নূরেন রিয়ান তাসফিয়া অপি কুমারী রাঙ্গারঝিরি গ্রামের বাসিন্দা মো. মিরাজের স্ত্রী।

এদিকে আত্মহত্যার বিষয়টিকে একটি মহল ভিন্নখাতে প্রভাবিত করে মৃত গৃহবধূর স্বামীসহ শশুর পক্ষীয় লোকজনকে হয়রানি করার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্র জানায়, গত দেড় বছর আগে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বড়ছনখোলা গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন পরিষদ সদস্য আবদুর রহিমের ছেলে মিরাজ উদ্দিনের সাথে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের শান্তির বাজারের বাসিন্দা নুরুন্নবীর মেয়ে নুরেন রিয়ান তাসফিয়া অপির পারিবারিকভাবে আনুষ্ঠানিকভাবে বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের পর তাদের সংসার সুখেই কাটছিল।

আরো পড়ুন : নগরীর পূজামণ্ডপ পরিদর্শন করলেন সিএমপি কমিশনার
আরো পড়ুন : হাটহাজারীতে আবারও বেদখল সওজের জায়গা

এনড্রয়েড মোবাইল সেট ব্যবহারে অসংগতি দেখে গত সোমবার সকাল ৯টার দিকে গৃহবধূ নুরেন রিয়ান তাসফিয়া অপিকে এনড্রয়েড মোবাইল সেট ব্যবহার করতে নিষেধ করে কাজে চলে যান স্বামী মিরাজ উদ্দিন। এর কিছুক্ষণ পর সুযোগ বুঝে ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সিটকিনিতে ওড়না প্যাঁচিয়ে অভিমান করে গলায় ফাঁস দেন গহৃবধূ অপি। পরে স্বামীসহ ঘরের লোকজন ঘটনা আঁচ করতে পেরে দ্রুত ঘরের দরজা ভেঙ্গে অপিকে ঝুলন্ত অবস্থা থেকে উদ্ধার করে কাছাকাছি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক অপিকে মৃত ঘোষনা করেন। স্ত্রীর মৃত্যুর খবর শুনে অজ্ঞান হয়ে যান স্বামী মিরাজ উদ্দিন। পরে তাকেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি দেন দায়িত্বরত চিকিৎসকরা।

এদিকে আত্মহত্যার খবর পেয়ে লাশের প্রাথমিক সূরতহালশেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর মর্গে প্রেরণ করেন চকরিয়া থানা পুলিশ।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা মো. ফোরকান, নেজাম উদ্দিন ও জান্নাতারাসহ অনেকে বলেন, ঘটনা বুঝতে পেরে মিরাজ উদ্দিনসহ আমরা দ্রুত দরজা ভেঙ্গে অপিকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ সদস্য ও গৃহবধূর শশুর আবদুর রহিম বলেন, আমি মোটর সাইকেল যোগে নির্বাচনী কাজে উপজেলা সদরে যাচিছলাম। কিছুদূর যাওয়ার পর খবর পাই পুত্রবধূ অপি অভিমান করে আত্মহত্যা করেছেন। তখন দ্রুত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, প্রাথমিক সুরত হালে গৃহবধূ অপি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার আলামত পাওয়া গেছে। তবে এ নিয়ে কোন পক্ষের অভিযোগ পাইনি।