চট্টগ্রামে প্রেমিক-প্রেমিকার আত্মহত্যা ১০ মিনিটের ব্যবধানে

রোজিনা আক্তার ও রিদুয়ান

চট্টগ্রাম (পেকুয়া) : কক্সবাজারের পেুয়ায়  মাত্র ১০ মিনিটের ব্যবধানে আত্মহত্যা করেছেন প্রেমিক-প্রেমিকা। ত্রিভুজ প্রেমের পরিণতি হলো এই দুই অপমৃত্যু। বিষয়টি পুরো এলাকাজুড়ে শোকাবহ পরিবেশ সৃষ্টি করেছে।

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের পেকুয়ারচর নতুনঘোনা এলাকায় নিজ বাড়িতে বিষপানে প্রেমিকা রোজিনা আক্তার (২০)। খবর পাওয়ার মাত্র ১০ মিনিট পর মগনামা ইউনিয়নের মটকা ভাঙ্গা এলাকায় কীটনাশক পানে প্রেমিক রিদুয়ানুল হক(২২)ও আত্মহত্যা করেন।

আরো পড়ুন : কুমিল্লায় মন্দিরে হামলার ঘটনায় আটক ৪৩
আরো পড়ুন : পাঁচলাইশে ৩ লাশ উদ্ধারের ঘটনায় গৃহকর্তা সোহল রানা আটক

স্থানীয় ইউপি চেয়ারম্যান, থানা পুলিশ ও স্থানীয়রা জানান, মগনামা ইউনিয়নের মটকা ভাঙ্গা এলাকার বাসিন্দা সোনালী বাজারের ব্যবসায়ী মৃত ছৈয়দ নুরের ছেলে রিদুয়ানের সাথে দীর্ঘদিন ধরে উজানটিয়া ইউনিয়নের পেকুয়ারচর নতুন ঘোনা এলাকার বাসিন্দা নুরুল বশরের মেয়ে এনজিও কর্মী রোজিনা আক্তারের প্রেমের সম্পর্ক ছিল।

তবে মাস ছয়েক আগে তাদের সম্পর্কে ছেদ পরে। কিন্তু প্রেমিক রিদুয়ান তা কিছুতেই মেনে নিতে পারছিলেন না।

ইতিমধ্যে রোজিনা আক্তার নতুন করে স্থানীয় এক কমিউনিটি ক্লিনিকের কর্মী রেজাউলের সাথে সম্পর্ক গড়ে তোলেন। সেই সূত্রে নতুন প্রেমিকের সহায়তায় উজানটিয়া ইউনিয়নের গোধারপাড় কমিউনিটি ক্লিনিকে অস্থায়ী ভিত্তিতে চাকরিও পেয়ে যান প্রেমিকা রোজিনা।

রেজাউলের সাথে রোজিনার বিয়ের বিষয়টি মানতে না পারায় আগের প্রেমিক রিদুয়ান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রোজিনার বিভিন্ন আপত্তিকর ছবি পোস্ট করতে শুরু করেন।

এ কারনে দুই পরিবারের মধ্যে ভুল বুঝাবুঝির সৃষ্টি হলে এক পর্যায়ে তাদের বিয়ে ভেঙে যাওয়ার উপক্রম হয়। এতে অপমানে শুক্রবার সকালে বিষপান করে আত্মহত্যা করেন প্রেমিকা রোজিনা আক্তার। পরে তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, এ খবর পেয়ে ১০ মিনিটের মধ্যেই কীটনাশক পান করে আত্মহত্যা করেন আগের প্রেমিক রিদুয়ানুল হক । পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তাকেও মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এ বিষয়ে উজানটিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী বলেন, “আমাদের একটি কমিউনিটি ক্লিনিকে কাজ করত রোজিনা। শুনেছি, মগনামা ইউনিয়নের এক ছেলের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। রোজিনার আত্মহত্যার খবর শুনে তার আগের প্রেমিকও আত্মহত্যা করেছে বলে জানতে পেরেছি।”

এ ব্যাপারে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার বলেন, “উজানটিয়া থেকে রোজিনা নামের এক যুবতীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে ও সুরতহাল রিপোর্টে মেয়েটি আত্মহত্যা করেছে বলেই ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর বিস্তারিত কারণ জানা যাবে। এছাড়া মগনামায় নিহত রিদুয়ানকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। শুনেছি রিদুয়ানও মারা গেছে। পরে আরো বিস্তারিত জানা যাবে।”