মহেশখালীতে কিশোরীর রহস্যজনক মৃত্যু

ছবি প্রতীকী

মহেশখালী : উপজেলার মাতারবাড়ীতে এক কিশোরীর রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্থানীয় সংবাদকর্মী ছালাম কাকলি নিজের মনোভাব করতে গিয়ে স্ট্যাটাস দেন- অনেকেই বলেন- মাতারবাড়ী প্রেমের ব্যর্থ হয়ে এক যুবতির মৃত্যু। অনেকেই বলেন- ‘মিয়াজির পাড়া মকবুলের মেয়ে প্রেমের জেরে আত্মহত্যা!’ তবে আত্মহত্যা? না হত্যা? এ নিয়ে পুরো এলাকায় সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সোমবার (৮ নভেম্বর) রাত ৭টার দিকে উপজেলার মাতারবাড়ী মিয়াজির পাড়ায় এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। রাত ১১টার দিকে তড়িঘড়ি করে দাপনও সম্পন্ন করেন স্থানীয় প্রভাবশালী মহলের ছত্রছায়ায়। যার দরূণ অনেকেই প্রশ্ন তুলে বলেন এ মেয়েটি মৃত্যু কিভাবে হয়েছে তা ময়নাতদন্ত করলে বুঝা যেত। আসলে কি মারধরেরর কারণে তার মৃত্যু ? না আত্মহত্যা? তবে এ মৃত্যুতে রহস্য আছে মনে করছেন স্থানীয় সুশীল সমাজ।

আরো পড়ুন : পরীক্ষা হবে না জেএসসি-জেডিসি, শিক্ষার্থীরা নবম শ্রেণিতে উঠবে যেভাবে

জানা যায়, মাতারবাড়ী ইউনিয়নের মিয়াজি পাড়ার মুকবুল আহমদ প্রঃ জহিরের মেয়ে রুবি (১৬)। মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। রুবির সাথে পার্শ্ববর্তী এক ছেলের সাথে দীর্ঘ দিন ধরে প্রেমের সম্পর্ক ছিল। প্রেমিক ঐ মেয়েকে বিয়ে করে ঘরে তোলার আশ্বাস দিয়ে দীর্ঘদিন বিলম্ব করায় অবশেষে মেয়েটি এ পথ বেছে নিয়েছে বলে প্রতিবেশীদের ধারণা। অনেক বলছেন মেয়েটি গলায় ফাঁস লাগিয়ে মুত্যু বরণ করেছে। এ মৃত্যু নিয়ে নানান প্রশ্ন তুলেছেন শিক্ষিত সমাজ। অনেকের ভাষ্য_তাকে মারধর করে ফাঁসির দঁড়ির ফাঁদে ঝুলিয়ে রেখে প্রতিবেশির চোখে ধুলাে দিয়েছে।

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জিএমএম ছমি উদ্দিন বলেন, তাদের পরিবারের ভাষ্যমতে মারা যাওয়া মেয়েটি মানসিকভাকে ভারসাম্যহীন। পাগলামি করতো বিধায় বাড়ীর সকলের অজান্তে গলায় ফাঁস লাগিয়ে মৃত্যুবরণ করেছে। এখানে প্রেমের কোন কারণ নাই বলেও জানান তিনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছেন।

মাতারবাড়ী পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এস আই শাখায়াত হোসেন মুঠোফোনে বলেন, মেয়েটি মানসিকভাকে ভারসাম্যহীন ছিলো। প্রেমের কারণে আত্মহত্যা করেনি। গলায় ফাঁস লাগিয়ে মারা গেছে। আর মেয়েটির পরিবারের থেকে এ বিষয়ে কোন অভিযোগও করেনি।