চিটাগং মিউজিক সোসাইটির সফলতার পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

চিটাগং মিউজিক সোসাইটির সফলতার পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

চট্টগ্রাম : ‘চিটাগং মিউজিক সোসাইটি’ চট্টগ্রামের সঙ্গীতপ্রেমী ও সংগীতশিল্পীদের ভিন্নধর্মী অনন্য একটি সংগঠন। সফল এই পথচলার পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষে গত ২২শে নভেম্বর মনোমুগ্ধকর সংগীতময় এক সন্ধ্যায় চট্টগ্রাম ক্লাব অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল জাঁকজমকপূর্ণ পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান।

সংগঠনটির সদস্য, তাদের পরিবার ও চট্টগ্রামের স্বনামধন্য সম্মানিত বিশেষ অতিথিদের উপস্থিতিতে সন্ধ্যাটি প্রানবন্ত হয়ে ওঠে গানে গানে। সেই সাথে উন্মোচিত হলো চিটাগং মিউজিক সোসাইটির সিস্টার কনসার্ন, অডিও ও ভিডিও প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান ‘সিএমএস রেকর্ডস’ এর অফিশিয়াল লোগো!

আরো পড়ুন : নিম্ন আয়ের মানুষের ৩২ লাখ টাকা আত্মসাৎ : আটক নারি প্রতারক
আরো পড়ুন : ফটিকছড়িতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত প্রবাসী রহিম

লোগো উন্মোচন পর্বসহ ও পুরো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী অনিন্দ্য ব্যানার্জি, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, রাশিয়ান কনসোল ফর চিটাগং আর্কিটেক্ট আশিক ইমরান, মুনতাহা গ্রুপ অফ কোম্পানিজ এর ব্যবস্থাপনা পরিচালক মনজুর আলম, র‍্যাঙ্কস এফ সি’ এর সিইও তানভীর শাহরিয়ার রিমন ও চট্টগ্রাম চেম্বার এর সাবেক পরিচালক মাহফুজুল হক।

সঙ্গীতমুখর এই সন্ধ্যাটি স্মরণীয় করে রাখতে সেদিন চিটাগং মিউজিক সোসাইটির শিল্পী সদস্যরা, কিংবদন্তি সহোদর লাকী আখন্দ ও হ্যাপী আখন্দ, আরেক কিংবদন্তী সহোদর আজম খান ও আলম খান এবং প্রয়াত কিংবদন্তি সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলীকে স্মরণ করে গেয়েছিলেন তাদের কালজয়ী চিরসবুজ কিছু গান।

সঙ্গীত পরিবেশন করেন শান্তি দেবনাথ, শেফা, শাখাওয়াত পাভেল, তানভীর, সুবর্ণা বড়ুয়া, এশা, আরশি, আওলাদ, সুদর্শন মন্টি, কায়েস চৌধুরী, জেরিন, পল্লীশ্রী, মিলন, সাবরিন, সৌরভ, সুজন, নীলা নাজ ও শান শাহেদ।

সংগঠনটির সদস্য, স্বনামখ্যাত সদ্যপ্রয়াত গায়ক ‘লিটন’কে স্মরণ করে একটি স্পেশাল ট্রিবিউট দেয়া হয়। তার বিখ্যাত “তুমি কি আমায় আগের মত বাসো ভালো” গানটি সম্মিলিত কন্ঠে গেয়ে শোনান সাবরিন, এশা, শেফা, আরশি ও সুবর্ণা বড়ুয়া।

এছাড়াও আরেক বিশেষ সদস্য ‘ঊনপঞ্চাশ বাতাস’ খ্যাত চলচ্চিত্রের নায়ক ‘ইমতিয়াজ বর্ষণ’ গেয়ে শোনান তার প্রথম চলচ্চিত্র থেকে তারই শুরু করা বেসবাবা সুমনের গাওয়া “প্রথম” গানটি। নীলা নাজ গেয়ে শোনান মেঘ ঝর্নার গান আর ও নদীরে। ঘুম ভাঙ্গা শহর ও কেন এই নিসঙ্গতা গেয়ে শোনান শান শাহেদ।

সবশেষে সম্মিলিত কণ্ঠে সবাই গেয়ে শোনান এলআরবি’র চলো বদলে যাই, পুরানো সেই দিনের কথা ও ধন ধান্য পুষ্প ভরা।

সংগঠনের আজীবন সদস্য আশিক ইমরান, মোহাম্মদ মনজুর আলম, আমজাদ হোসেইন, তৌহিদুল ইসলাম, হাসান জাবেদ চৌধুরী, আলা ইমরান, কায়েস চৌধুরী, মুনিজা বশির, ফয়সাল আজিম, সুদর্শন মন্টি, রাশু মনজুর, তৌফিকুল আলম চৌধুরী, শওকাত আরা বেগম সবাইকে কৃতজ্ঞতা জানাতে সম্মাননা স্মারক প্রদান পর্বটি ছিল বেশ আবেগঘন।

চট্টগ্রামের অসংখ্য নতুন ও পুরাতন, প্রতিভাবান ও সুস্থধারার সংগীতশিল্পী ও সঙ্গীতপ্রেমীদের এক অসাধারণ সংগঠন হয়ে উঠেছে এই চিটাগং মিউজিক সোসাইটি এবং সিএমএস রেকর্ডস। যারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে এমন একটি প্লাটফর্ম তৈরি করতে যা চট্টগ্রামের সঙ্গীতকে নিয়ে যাবে আরেক অনন্য উচ্চতায়।

শেয়ার করুন