চট্টগ্রামের বায়োজিদে ঝুট গুদাম পুড়ে কোটি টাকার ক্ষতি

চট্টগ্রামের বায়োজিদে ঝুট গুদাম পুড়ে কোটি টাকার ক্ষতি

চট্টগ্রাম : নগরীর বায়োজিদ বোস্তামী থানার আতুরার ডিপো এলাকার একটি গার্মেন্টেসের ঝুট গুদামে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের ১১টি গাড়ি।

প্রথমিকভাবে জানাগেছে আগুন আশেপাশের আরো ৪টি ঝুট গুদামে ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভোর ৫টার দিকে আতুরার ডিপো চিটাগং পার্কের সামনে তৈয়বুল আলম ট্রেডার্সে নামে একটি প্রতিষ্ঠানের গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে নগরীর বিভিন্ন স্টেশন থেকে ফায়র সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।

আরো পড়ুন : কারান্তরীণ জামায়াত নেতা শাহজাহান অসুস্থ, চমেকে ভর্তি

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, গার্মেন্টস ঝুটের গোডাউনে আগুন লাগার কারণে তা নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে। পাশাপাশি তিনটি গোডাউনে আগুন লেগেছে। ঠিকমতো পানি পাওয়া যাচ্ছে না, যে কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। তবে আগুনের সূত্রপাত কীভাবে তা জানাতে পারেননি তিনি।

জানা গেছে, আতুরার ডিপো নাজেরিয়া এলাকায় চারতলা একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। যেখানে গার্মেন্টসের বিভিন্ন ধরনের ঝুট কাপড় রাখা হয়েছিল। এখানে পাশাপাশি তিনটি গোডাউন রয়েছে। আগুন সবগুলো গোডাউনে ছড়িয়ে পড়েছে।

তৈয়বুল আলম ট্রেডার্স নামে একটি গোডাউনের মালিক বলেন, কীভাবে আগুন লেগেছে বলতে পারি না। সকালে দারোয়ান ফোন করে বলেছে আগুন লেগেছে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসকে ফোন দেই। এরপর ঘটনাস্থলে এসেছি আমরা। আমার গোডাউনে শীতের পোশাক স্টক করে রেখেছিলাম। গোডাউনে ৫ কোটি টাকার মালামাল আছে বলে দাবি করেন এ ব্যবসায়ী।

বিষয়টি নিশ্চিত করে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে কপিল উদ্দিন বলেন, নগরী আতুরার ডিপো এলাকার চিটাগং পার্কের সামনে একটি ঝুট গুদামে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। তিনি আরও বলেন, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

শেয়ার করুন