সীতাকুণ্ডে শিব চতুর্দশী মেলা ২৮ ফেব্রুয়ারি

মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী।

হাকিম মোল্লা : সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শিব চতুর্দশী মেলা আগামী ২৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে। তিন দিনব্যাপী এ মেলা উপলক্ষে প্রশাসন ও মেলা কমিটির সমন্বয়ে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় নেওয়া হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানান চন্দ্রনাথ মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি জানান, চন্দ্রনাথ তীর্থভূমিতে শিব চতুর্দশী মেলা অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি হতে ১-২রা মার্চ পর্যন্ত। সীতাকুণ্ডে তিনদিন ব্যাপী কলিযুগের সব চেয়ে বড় ও প্রধান ঐতিহ্যবাহী সনাতন সম্প্রদায়ের ধর্মীয় উৎসব শিব চতুর্দশী মেলা এবং ১৭-১৮মার্চ দোল পূর্ণিমা মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় প্রতিবছরের মত এবারো ভারত, নেপাল, শ্রীলঙ্কাসহ পৃথিবীর বিভিন্ন দেশের সাধু-সন্ন্যাসী ও দর্শনার্থীদের আগমন ঘটবে।প্রতি বছর এ মেলায় আসেন লাখ লাখ ভক্ত।

ইতোমধ্যে মেলা কমিটির কেন্দ্রিয় সভাপতি চট্টগ্রাম জেলা প্রশাসক, সীতাকুণ্ডের কার্যকরী সভাপতি ইউএনও মো: শাহাদাৎ হোসেন ও থানা প্রশাসনের সাথে মেলা কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সকলে মিলে মেলা সম্পন্ন করতে নেতৃবৃন্দ কাজ করছে।

চন্দ্রনাথ তীর্থের বর্তমান ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন সীতাকুণ্ড স্রাইন কমিটির সম্পাদক এডভোকেট চন্দন দাশ।মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন ,সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী,সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, সাবেক সভাপতি এস.এম ফোরকান আবু ও এম হেদায়েত উল্ল্যাহ, নির্দেশ বড়ুয়া, জাহেদুল আনোয়ার চৌধুরী,প্রমুখ । এসময় উপস্থিত ছিলেন মেলা কমিটির সহ সভাপতি প্রেমতোষ দাশ, গোপাল পাল, অতিরিক্ত সম্পাদক সমীর শর্ম্মা, অর্থ সম্পাদক পিন্টু ভট্টাচার্জ।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন