সীতাকুণ্ডে সম্রাট হত্যার মামলার পলাতক আসামি র‌্যাবের হাতে ধরা

সীতাকুণ্ডের ওয়ার্ড যুবলীগ সভাপতি দাঊদ সম্রাট হত্যা মামলার পলাতক আসামি শিমুলকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (২৫ এপ্রিল) ভোররাত ৪ টায় নগরের পাহাড়তলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শিমুল সীতাকুণ্ডের পূর্ব সৈয়দপুর এলাকার মৃত আবুল মনসুর প্রকাশ জন মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বিকালে সীতাকুণ্ডের ৪ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি দাঊদ সম্রাটকে কিছু দুষ্কৃতিকারী ছোরা ও কিরিচ দিয়ে নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন নিহতের মা বাদী হয়ে ১৫ জনকে আসামি করে সীতাকুণ্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব আরো জানায়, ঘটনার পর থেকে হত্যাকাণ্ডে জড়িত আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারি ও ছায়াতদন্ত শুরু করে। এর প্রেক্ষিতে গত ১৫ এপ্রিল মামলার আসামি মো. মামুন প্রকাশ ডাকাত মামুন (২২) ও মো. নুরুল হুদা (২৫)’কে গ্রেপ্তার করা হয় এবং অন্য পলাতক আসামিদের গ্রেপ্তারের কার্যক্রম অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৫ এপ্রিল) ভোররাত ৪টায় নগরের পাহাড়তলী এলাকা থেকে মো. নূর মোস্তফা শিমুল (৩১) গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক(মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, আসামি শিমুল জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে তার সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় হত্যা ও ডাকাতিসহ ৬টি মামলা রয়েছে।

তিনি আরো বলেন, আসামি শিমুল ফেনী-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির অন্যতম মূলহোতা এবং সম্প্রতি সে কয়েকটি ডাকাতি করেছে। ডাকাতি শেষে গা ঢাকা দিতে চট্টগ্রাম শহরে এসে ট্রাক বা লরী চালাতো এবং নির্দিষ্ট সময়ের পরে গিয়ে আবারও ডাকাতি করে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের তাকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন