সীতাকুণ্ডে রাত ৮ টার পর প্রতিষ্ঠানে আলোকসজ্জা ; ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

বর্তমান বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারের নির্দেশনায় সীতাকুণ্ডে পূর্ব ঘোষণা অনুযায়ী রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধে অভিযান চালিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম।

রোববার রাত ৮টার পর উপজেলার সীতাকুণ্ড পৌরসভা ও বাড়বকুণ্ড এলাকায় রাত ৮টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলে এই অভিযান।

অভিযানে সোহেল টাইলসকে ৫ হাজার, হোসেন স্টোরকে ১ হাজার, রস মেলেকে ১ হাজার, রিয়েলমিকে ১ হাজার, আলীম টাইলসকে ১ হাজার, মোস্তফা সিএনজি ফিলিং স্টেশনকে ৩ হাজার, জাবের স্টোরকে ৫শ, বাহার স্টোরকে ৫শ, বিএম সোনারগাঁও ফিলিং স্টেশনকে ৫ হাজার টাকাসহ মোট ৯টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, সরকার নির্দেশনা দিয়েছে নিত্য প্রয়োজনীয় পণ্য ব্যতীত অন্য সকল দোকান প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ থাকবে। যেসকল নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর প্রতিষ্ঠান খোলা থাকবে সেগুলো সর্বনিম্ন বিদ্যুৎ ব্যবহার করে প্রতিষ্ঠান চালানোর নির্দেশনা থাকলেও অনেক প্রতিষ্ঠান তা যথাযথ ভাবে প্রতিপালন করছে না মর্মে আমাদের দৃষ্টি গোচর হয়েছে। এছাড়াও আজ সারাদিন উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন বাজারে জনসচেতনতামূলক মাইকিং করা হয়। যাতে বিদ্যুৎ সাশ্রয়ে সকলেই সরকারের নির্দেশনা প্রতিপালন করে। এরপরেও যারা নির্দেশনা মানছেন না আজ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে অর্থদণ্ড প্রধান করা হয়েছে। জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন