সীতাকুণ্ড পৌরসভা আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও ভয়াল ২১শে আগস্ট উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, আলহাজ্ব দিদারুল আলম এমপি।

হাকিম মোল্লা : সীতাকুণ্ড পৌরসভা আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও ভয়াল ২১শে আগস্ট উপলক্ষে আলোচনা সভা সীতাকুণ্ড জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

২১ আগস্ট (রোববার) বিকালে সীতাকুণ্ড পৌরসভা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায়
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব দিদারুল আলম এমপি।

প্রধান আলোচক ছিলেন, সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া।

সীতাকুণ্ড পৌর আওয়ামীলীগের সভাপতি ও সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস.এম.আল মামুন।

সীতাকুণ্ড পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবদুস সামাদের সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন,চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ সদস্য গোলাম রব¦ানী, উপজেলা আঃলীগ সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আজিজুল হক, সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আ.ম.ম দিলসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সৈয়দপুর ইউপি চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক : শফিউল আলম চৌধুরী মুরাদ, সাংগঠনিক সম্পাদক মেজবাউদ্দিন চৌধুরী, উপ প্রচার সম্পাদক, মোফাক্কর আলম চৌঃ সদস্য বিজয় চক্রবর্তী, মোঃ সোহেল, কাউন্সিলর দিদারুল আলম এ্যাপোলো, যুব লীগের সাঃ সম্পাদক বদিউল আলম জসিম, দপ্তর সম্পাদক রতন কুমার মিত্র, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মাষ্টার আবু বক্কর, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন চৌধুরী, সহ-প্রচার সম্পাদক : মোফাক্করুল আলম আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলহাজ্ব জালাল আহমদ, বেলাল হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি শিহাব উদ্দিন, ছাত্র নেতা তবারক হক চৌধুরী তারেক প্রমুখ।

চট্টগ্রাম ৪ আসনের সাংসদ দিদারুল আলম বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ নামক রাষ্ট্রটি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ধারক বাহক উদ্দীপক মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বের ফসল। তৎকালীন পাকিস্তান শাসন আমলের অন্যায় অত্যাচারের প্রতিবাদ জনদাবি ও মানবাধিকার সুরক্ষায় তিনি ছিলেন অবিচল। বাঙালি জাতির কি দূভাগ্য যে মানবাধিকার সুরক্ষায় অবিচল থাকা ব্যক্তিটির জীবন কেড়ে নেয়া হয় মানবাধিকারের চরম লঙ্ঘনের মাধ্যমে।

অনুষ্ঠান শুরুর আগে পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে ব্যানারসহকারে আলাদা আলাদা মৌন মিছিল নিয়ে জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে হাজির হন নেতা-কর্মীরা । এবং হলরুমের উপর নীচ বাহিরের চারিদিক কানায় কানায় পরিপূর্ণ আওয়ামী লীগের নেতা-কর্মীদের পদভারে।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই, তিনি চিরঞ্জীব। কেননা একটি জাতি রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনি। যতদিন এই রাষ্ট্র থাকবে, যতদিন সভ্যতা থাকবে ততদিন অমর তিনি, চিরঞ্জীব তিনি এ জাতির চেতনায়। সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার মাধ্যমেই বঙ্গবন্ধুর প্রতি সর্বোৎকৃষ্ট শ্রদ্ধা জানানো সম্ভব। তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে সঙ্গে নিয়ে সেই কাজটি সফলভাবে বাস্তবায়িত করে চলেছেন। শোককে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুর কাঙ্খিত অর্থনৈতিক মুক্তি এনে দিতে পারলেই জাতির জনকের বিদেহী আত্মা শান্তি পাবে।

শেয়ার করুন