গুলিয়াখালীতে মহসিন-ফাতেমা সিদ্দিকী যুবকল্যাণ ফাউন্ডেশন (এমএফজেএফ)’র পরিচ্ছন্নতা ক্যাম্পেইন শনিবার; ইপসা সহ ছয় সংগঠনের নেতৃত্বে থাকবে শতাধিক শিক্ষার্থী

হাকিম মোল্লা : আমরা পরিষ্কার থাকবো এবং আমাদের চারপাশ পরিষ্কার রাখবো এই শ্লোগানকে সামনে রেখে মহসিন-ফাতেমা সিদ্দিকী যুবকল্যাণ ফাউন্ডেশন (এমএফজেএফ)’র উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা ক্যাম্পেইন ২০২২ শনিবার (২৭ আগস্ট)  সীতাকুণ্ডের গুলিয়াখালী সি বিচে অনুষ্ঠিত হবে। এতে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইয়ং-পাওয়ার ইন সোস্যাল অ্যাকশন (ইপসা)সহ ছয় সংগঠনের নেতৃত্বে থাকবে শতাধিক স্কুল শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক কর্মিরা।

সংশ্লিষ্ট সুত্র জানিয়েছেন, মহসিন-ফাতেমা সিদ্দিকী যুবকল্যাণ ফাউন্ডেশন (এমএফজেএফ) এর ‘ক্লিন সীতাকুণ্ড’ কর্মসূচির আওতায় সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্রসৈকতে (পর্যটন এলাকায়) পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নিয়েছে। বিডি ক্লিন এর সহায়তা ও এলবিয়ন গ্রুপের আর্থিক সহযোগিতায় এবং সীতাকুণ্ডের ৬টি সামাজিক ও মানবিক সংগঠন ও বিচ কমিটির তত্ত্বাবধানে ২৭ আগস্ট সকাল ১০টা থেকে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচি শুরু হবে। সদ্য প্রতিষ্ঠিত এ সামাজিক ও সেবামূলক সংগঠনের জনসমক্ষে এটিই প্রথম উদ্যোগ।

এমএফজেএফ এর প্রধান উপদেষ্টা রবি আজিয়াটা (বাংলাদেশ) লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইসপ্রেসিডেন্ট আহমদ আরমান সিদ্দিকী বলেন, সকাল ৯টায় মুরাদপুর ইউনিয়নের ৪টি উচ্চবিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রী ১০টি গ্রুপে বিভক্ত হয়ে তাদের পরিষ্কার করার সুরক্ষা সামগ্রী (গ্লাভস, মাক্স,টি-শার্ট, পরিচ্ছন্ন উপকরণ ও ব্যাগ গ্রহণ করবে। সকাল ১০টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি হিসেবে সীতাকুণ্ড পৌরসভা মেয়র বদিউল আলম ও মুরাদপুর ইউনিয়ন চেয়ারম্যান এস এম রেজাউল করিম বাহার বক্তব্য রাখবেন। ১০টা ২০ মিনিটে বিডি ক্লিন এর শপথবাক্য পাঠ করানো হবে। সাড়ে ১০টায় প্রধানঅতিথি প্রতিকী বৃক্ষরোপণ, ডাস্টবিন স্থাপন ও ক্লিন সীতাকুণ্ড কর্মসূচির উদ্বোধন করবেন। অতঃপর এমএফজেএফ এর সদস্যরা বন বিভাগের দেখানো জায়গায় ৪০০টি ঝাউ ও কিছু নারিকেল গাছের চারা রোপণ করবেন। ১১টা ৪৫ মিনিটে ছাত্রছাত্রীদের সংগৃহীত ময়লার ওজন করা হবে। বেলা ১২টায় আহরিত ময়লার প্যাকেটসহ শিক্ষার্থীদের গ্রুপ ছবি তোলা হবে। এসময় প্রধানঅতিথি ও বিশেষ অতিথি সর্বোচ্চ ময়লা সংগ্রহকারী দলকে পুরস্কার প্রদান ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে ক্রেস্ট বিতরণ করবেন। অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের মধ্যে দুপুরের খাবার প্যাকেট বিতরণ ও বাসযোগে শিক্ষার্থীদের নিজ নিজ বিদ্যালয়ে ফেরত পাঠানো হবে।

সীতাকুণ্ড উপজেলা প্রশাসন, বন বিভাগ, ইয়ং-পাওয়ার ইন সোস্যাল অ্যাকশন (ইপসা), মানবতার ফাউন্ডেশন, সীতাকুণ্ড ব্লাড ফাউন্ডেশন, স্বপ্ন ও আগামী, গরীবের বন্ধু যুব ফাউন্ডেশন ও রেডিও সাগরগিরি কর্মীরা এ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান করবেন। MFJF এর এ পরিবেশবান্ধব অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সমাজের সর্বস্তরের বিপুলসংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত  থাকার কথা রয়েছে।