বিজয় মেলা উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

ছবি: মো: আব্দুল হান্নান কাজল।

চট্টগ্রাম মহানগরী কোতোয়ালী থানাধীন চট্টগ্রাম প্রেসক্লাবের মরহুম আব্দুল খালেক ইঞ্জিনিয়ার অডিটরিয়াম হলে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।৩০ নভেম্বর সকাল সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উক্ত সংবাদ সম্মেলনে মোহাম্মদ ইউনুস লিখিত বক্তব্য বলেন,মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ এবার অসংখ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে,অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে আউটার স্টেডিয়ামে মৃৎ হস্ত ও কুটির শিল্প পাটজার দ্রব্য পন্য মেলা।
মুক্তিযুদ্ধের স্মৃতিচারন মুলক আলোচনা অনুষ্ঠান।এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান,শিশু কিশোরদের চিত্রাস্কন ও রচনা প্রতিযোগিতা,মুক্তিযুদ্ধের চলচিত্র প্রদর্শন বিজয় শিখা প্রজ্জ্বলন বর্ণাট্য বিজয় র‍্যালী ও নারী সমাবেশ। আগামী ১৩ ডিসেম্বর বিকেল ৩ টায় এম এ আজিজ স্টেডিয়াম গোলচত্বর সম্মূখে মুক্তিযুদ্ধের বিজয় শিখা
প্রজ্জ্বলনও জাতীয় পতাকা এবং মেলা পরিষদের পতাকা উত্তোলনের মাধ্যমে মেলার কার্যক্রম আনুষ্ঠানিক উদ্ভোধন করা হবে। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবসের আলোচনা সভা।১৫ ডিসেম্বর বিজয় মেলার প্রয়াত চেয়ারম্যান সাবেক সফল মেয়র বীর মুক্তিযোদ্ধা চট্রলবীর গনমানুষের প্রিয় নেতা আলহাজ্ব এ.বি. এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরনসভা ও সংবর্ধনার মধ্য দিয়ে সমাপ্ত হবে।

তিনি আরো বলেন, দেশের রাজনৈতিক প্রেক্ষাপট আমাদেরকে গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে আগামী ১/৪ ডিসেম্বর চট্টগ্রাম পলোগ্রাউন্ড ময়দানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জনসভা, ২/১২ ডিসেম্বর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সম্মেলন ৩ / ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সম্মেলন, ৪/২৪ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় মহা সম্মেলন কর্মসূচীতে মুক্তিযুদ্ধের স্বপক্ষে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় বিশ্বাসী সকলের সহযোগে অংশগ্রহনের সুবিধার্থে এবারের বিজয় মঞ্চের অনুষ্ঠান কর্যক্রম কিছুটা সংক্ষিপ্ত করা হয়েছে,বলে জানিয়েছেন মোহাম্মদ ইউনুস।

শেয়ার করুন