সীতাকুণ্ডে আলোকিত যুব সংঘের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

সীতাকুণ্ডে সামাজিক সংগঠন ‘আলোকিত যুব সংঘের’ উদ্যোগে ক্ষুদে শিক্ষার্থীদের চিত্রাংকন, কবিতা আবৃত্তি, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা এবং শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সৈয়দপুর ইউনিয়নে অবস্থিত আলোকিত যুব সংঘের প্রধান কার্যালয়ে দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক শেখ সাইফুল ইসলাম, ইউপি সদস্য সাইফুল ইসলাম, সৈয়দপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক বুলবুলসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইচএম তাজুল ইসলাম নিজামী বলেন, অপেক্ষাকৃত পিছিয়ে পড়া বরধিষ্ঞু এলাকা হিসাবে পরিচিত সৈয়দপুর ইউনিয়নে আলোকিত যুব সংঘ ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে নিয়মিতভাবে একের পর এক বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে চলেছে তা সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদেরকে ভাষার ইতিহাস জানতে হবে। সালাম, রফিক, বরকত, জব্বার সহ অনেকের প্রাণের বিনিময়ে আমাদের আজকের এই ভাষা দিবস। মাতৃভাষার মর্যাদা আমাদের সবাইকে অক্ষুন্ন রাখতে হবে।
এর আগে ক্ষুদে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অতিথিবৃন্দ অনুষ্ঠানে বিজয়ী দের হাতে পুরস্কার তুলে দেন। একই সাথে ৫০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শেয়ার করুন