স্মার্ট চট্টগ্রাম ও স্মার্ট সীতাকুণ্ড বিনির্মাণে “” স্মার্ট চট্টগ্রাম বেস্ট আইডিয়া এওয়ার্ড” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালা উদ্বোধনে স্বাগত বক্তব্য রাখেন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন।

সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ ভিশন–২০৪১ প্রতিষ্ঠা এবং উন্নত বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট চট্টগ্রাম ও স্মার্ট সীতাকুণ্ড বিনির্মাণে “” স্মার্ট চট্টগ্রাম বেস্ট আইডিয়া এওয়ার্ড” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সীতাকুণ্ড উপজেলা অডিটোরিয়ামে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থেকে কর্মশালা উদ্বোধন করেন অতিরিক্ত চট্টগ্রাম জেলা প্রশাসক আব্দুল মালেক।

কর্মশালায় প্রতি গ্রুপে ৬ জন করে মোট ৬টি গ্রুপে বিভিক্ত হয়ে স্মার্ট সীতাকুণ্ড বিনির্মাণে নির্ধারিত বিষয়ের আইডিয়া শেয়ার করেন গ্রুপের সদস্যরা। এর মধ্যে বিষয়গুলো হল : স্মার্ট ভিলেজ, স্মার্ট সিটি, স্মার্ট কৃষিপণ্য বিতরণ, নিরাপদ খাবার পানি সরবরাহ প্রকল্প, স্মার্ট সামাজিক সুরক্ষা কার্ড,বিদ্যালয়ে স্মার্ট ক্লাসরুম নিশ্চিত করা, এ্যাপস এর মাধ্যমে সকল দপ্তরের সেবা উন্মুক্ত করণ এবং চাহিদাকৃত সেবা সহজ গ্রহণ।

কর্মশালা উদ্বোধনে স্বাগত বক্তব্য রাখেন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন।

উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুল আলম,সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: নুর উদ্দীন, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাবেক সভাপতি এম সেকান্দর হোসাইন, সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন ম্যানেজার নুরুল আলম দুলাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আলমগীর হোসেন, মুরাদপুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বাহার, ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দীন, কুমিরা ইউপি চেয়ারম্যান মোর্শেদ চৌধুরী, বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান ছাদাকাত উল্যাহ, সীতাকুণ্ড উপকূলীয় রেঞ্জ কর্মকর্তা মো: কামাল হোসেন প্রমুখ।

শেয়ার করুন