চট্টগ্রামে রিকশাচালকের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকার এফডিআর

গত রোববার বিদ্যুতের তার ছিঁড়ে রিকশাচালক জাহেদ আলীর গায়ে পড়ে। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান
গত রোববার বিদ্যুতের তার ছিঁড়ে রিকশাচালক জাহেদ আলীর গায়ে পড়ে। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যানছবি: সংগৃহীত
চট্টগ্রাম নগরের অক্সিজেন মোড়ে ছিঁড়ে পড়া বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মারা যাওয়া রিকশাচালক জাহেদ আলীর পরিবারকে পাঁচ লাখ টাকার স্থায়ী আমানত করে দেওয়া হবে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এই নির্দেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

গত রোববার অক্সিজেন মোড় দিয়ে যাওয়ার সময় বিদ্যুতের তার ছিঁড়ে রিকশাচালক জাহেদ আলীর গায়ে পড়ে। এতে তিনি স্পৃষ্ট ও দগ্ধ হন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় তাঁর পরিবারের সদস্যরা কোনো আইনি পদক্ষেপ নিতে আগ্রহী নন বলে জানিয়েছেন।

ডিসি ফখরুজ্জামান বলেন, জাহেদ আলীর পরিবারকে সহায়তার জন্য তিনি আজ মঙ্গলবার সকালে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমানের সঙ্গে কথা বলেন। প্রতিমন্ত্রী তাঁর কাছে জানতে চেয়েছেন, বিদ্যুতের লাইনটি কার। লাইনটি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বলে তিনি নিশ্চিত করেন। পরে প্রতিমন্ত্রী পরিবারটিকে পাঁচ লাখ টাকার স্থায়ী আমানত করে দেওয়ার নির্দেশ দেন। এ বিষয়ে প্রতিমন্ত্রী তাঁকে বিদ্যুৎ–সচিব ও পিডিবির চেয়ারম্যানের সঙ্গে কথা বলতে বলেন।

বিষয়টি নিয়ে বিদ্যুৎ–সচিবের সঙ্গেও কথা হয়েছে জানিয়ে ডিসি ফখরুজ্জামান বলেন, ‘পিডিবির চেয়ারম্যানের সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে কথা বলে পরিবারটিকে পাঁচ লাখ টাকার একটি স্থায়ী আমানত করে দেওয়া হবে।’

এ ছাড়া জাহেদ আলীর পরিবারে যদি যোগ্য কেউ থাকেন, তাহলে তাঁর চাকরির ব্যবস্থা করা হবে বলে প্রতিমন্ত্রী ও সচিব আশ্বাস দিয়েছেন বলে জানান চট্টগ্রামের ডিসি।

২৮ বছর বয়সী জাহেদ আলীর বাড়ি লালমনিরহাট জেলায়। তিনি পরিবার নিয়ে চট্টগ্রাম নগরের কূলগাঁও এলাকায় বসবাস করতেন। তাঁর স্ত্রী ও আট মাস বয়সী একটি সন্তান রয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান জানান, জাহেদ আলীর মৃত্যুর পর তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁর পরিবারকে নগদ ২৫ হাজার টাকা দেওয়া হয়। এ ছাড়া তাঁর দাফনের ব্যবস্থা করা হয়।

শেয়ার করুন