চট্টগ্রাম বন্দর থানা এলাকায় কনটেইনার চাপা পড়ে পুলিশ সদস্য নিহত, চালক-সহকারী গ্রেফতার

চট্টগ্রাম মহানগরীর বন্দর থানা এলাকায় কনটেইনার চাপা পড়ে নূরে আলম নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। এ ঘটনায় ওই কনটেইনারবাহী লরির হেলপার ও চালককে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার (২৬ জুলাই) ভোরের দিকে বন্দর থানা সংলগ্ন সিপিআর গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘঠনায় ট্রাফিক সার্জেন্ট মো. ইমরান উদ্দিন বাদী হয়ে বন্দর থানায় মামলা দায়ের করেন।

গ্রেফতার দুইজন হলো, লরির হেলপার মো. সেলিম ওরফে লিটন (৩৬)। তার বাড়ি ফেনী জেলার সোনাগাজী থানার গুণক গ্রামে। চালক শামীম খানের (২৮) বাড়ি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার চন্ডিপুর গ্রামে। ঘটনার সময় লিটন লরি চালাচ্ছিলেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনজয় কুমার সিনহা জানান, এ ঘটনায় লরি চালক শামীমকে বন্দর এলাকা থেকে এবং হেলপার লিটনকে ফেনীর সোনাগাজী থেকে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় লরিটি।

তিনি বলেন, ঘটনার সময় বেপরোয়াভাবে কনটেইনারবাহী লরিটি চালাচ্ছিলেন হেলপার লিটন। এতে লরি থেকে উল্টে পড়ে যায় কনটেইনার। কনটেইনারটির নিচে চাপা পড়েন কনস্টেবল নূরে আলম। পরে কনটেইনারটি সরিয়ে গুরুতর আহত অবস্থায় কনস্টেবল নূরে আলমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, শামীমের একটি ড্রাইভিং লাইসেন্স জব্দ করা হয়। মূলত শামীমের লাইসেন্সটি হালকাযানের হলেও তিনি ভারী যান চালাচ্ছিলেন। ঘটনার সময় লরিটি হেলপার লিটনকে চালাতে দিয়েছিলেন শামীম। তাদের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে মামলা হয়েছে বলে জানান ওসি।

শেয়ার করুন