সীতকুণ্ডে কৃষি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী সম্পন্ন

সীতাকুণ্ডে তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৪ আসনের সম্মানিত সংসদ সদস্য জনাব আলহাজ্ব দিদারুল আলম।

শুরুতেই তিনি কৃষি মেলার সকল স্টল পরিদর্শন করেন। অতপর তিনি আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানের যোগদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুন্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ বদিউল আলম, সীতাকুন্ড উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার তাহমিনা আরজু, উপজেলা প্রকৌশলী জনাব মনির হায়দার, বারৈয়ারঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেহান উদ্দিন, বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিনসহ আরো অনেকে।

মেলায় আগত বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মাঝে পুরস্কার এবং সম্মাননা স্মারক বিতরণ করা হয়।

প্রযুক্তি প্রদর্শনীতে প্রথম স্থান অর্জন করেন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল অ্যাকশন (ইপসা), দ্বিতীয় পুরস্কার গ্রহণ করেন ইনডোর আউটডোর প্লান্ট প্রোডাকশন নার্সারি ‘কাটা পাতা’।

তৃতীয় পুরস্কার গ্রহণ করেন বেসরকারি উন্নয়ন সংস্থা ‘আনন্দ’, এছাড়া মাশরুম উৎপাদনকারী বাবলু সুমি নার্সারীর বাবুল চন্দ্র ভৌমিক, তরুণ কৃষি উদ্যোক্তা সাদিয়া ও শাওন এর মাঝে সম্মাননা স্মারক বিতরণ করা হয়।

স্বাগত বক্তা উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাবিবুল্লাহ জানান মেলায় ১২টি স্টলের মাধ্যমে সর্জন,আইল ফসল, ভার্মি
কম্পোস্ট, জৈব কৃষি ও জৈবিক বালাইদমন ব্যবস্থাপনাসহ কৃষির আধুনিক ও স্মার্ট প্রযুক্তির প্রদর্শন করা হয়। এ তিন দিনে কয়েক হাজার কৃষক বিভিন্ন স্টল থেকে বিভিন্ন ধরনের প্রযুক্তি সম্পর্কে সম্যক ধারণ লাভ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বর্তমান সরকারের কৃষি ক্ষেত্রে সাফল্য তুলে ধরেন। দেশের সার্বিক উন্নয়ন অব্যাহত রাখতে হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রীর আসনে আসীন করার জন্য নৌকা প্রতীকে ভোটের দেয়ার আহ্বান জানান।

শেয়ার করুন