বিজিবির কুইন খুঁজে পেল ২২ লক্ষ টাকার হেরোইন

চট্টগ্রামের সীতাকুণ্ডে বাসের ভেতর লুকিয়ে রাখা ১ কেজি ১০০ গ্রাম হেরোইন খুঁজে বের করল বিজিবির প্রশিক্ষিত  ল্যাবরেডর প্রজাতির কুকুর। যাকে কুইন অর্থাৎ রানী নামে ডাকা হয়।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ৯টায় উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভাটিয়ারী বিএম গেট এলাকায় অভিযান হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম ব্যাটালিয়ন (৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের একটি বাস (নং ঢাকা মেট্টো ব-১৫২০৭৯) সীতাকুণ্ড উপজেলাধীন মহাসড়কের ভাটিয়ারী বিএম গেট এলাকায় থামানো হয়।

এসময় বিজিবির প্রশিক্ষিত কুকুর নিয়ে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিষ্ট্রেট কেএম রফিকুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আশরাফুল আলমসহ বিজিবির সদস্যরা।

গাড়িটি থামানোর পর ডগ বিজিবি ১০০৮ রানী (ল্যাবরেডর) এর মাধ্যমে তল্লাশী চালানো হলে বাসের মালামাল রাখার স্থানে রাখা একটি কালো ব্যাগ থেকে এক কেজি ১০০ গ্রাম হেরোইন খুঁজে পাওয়া যায়। তবে এ সময় ব্যাগটির কোনো মালিক পাওয়া যায়নি। শেষে হেরোইনগুলো জব্দ করা হয়।

জব্দকৃত হেরোইনের দাম আনুমানিক ২২ লক্ষ টাকা। চোরাচালান রোধে এই অভিযান অব্যহত থাকবে বলে জানান বিজিবি অধিনায়ক শাহেদ মিনহাজ ছিদ্দিকী।

অভিযানে উপস্থিত সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কেএম রফিকুল ইসলাম জানান, বিজিবি সদস্যরা মূলত রাত ৩টা থেকে মহাসড়কে অবস্থান নিয়ে এসব মালামাল আটকের জন্য অপেক্ষা করছিলেন। তাদের কাছে তথ্য ছিলো যেকোন সময় এসব মালামাল এই এলাকা অতিক্রম করবে।

তবে টার্গেটকৃত গাড়িটি এসেছে সকাল ৯টার দিকে। এরপর প্রশিক্ষিত কুকুরটি হেরোইনের ব্যাগটি সনাক্ত করে।

শেয়ার করুন