চট্টগ্রাম প্রেস ক্লাবে মতবিনিময় সভায় রোটারিয়ানদ্বয়, সঠিক নেতৃত্বের প্রথম শর্তই হচ্ছে মানবতাবোধ: ইঞ্জিনিয়ার মতিউর রহমান, মেধাবী প্রজন্মকে দেশে ধরে রাখতে না পারায় আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি : মোস্তফা আশরাফুল ইসলাম আলভী

চট্টগ্রাম প্রেস ক্লাবে মতবিনিময় সভায় রোটারিয়ানদ্বয়,
সঠিক নেতৃত্বের প্রথম শর্তই হচ্ছে মানবতাবোধ: ইঞ্জিনিয়ার মতিউর রহমান,
মেধাবী প্রজন্মকে দেশে ধরে রাখতে না পারায় আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি : মোস্তফা আশরাফুল ইসলাম আলভী
রোটারি ডিস্ট্রিক্ট গভর্নর ইঞ্জিনিয়ার মতিউর রহমান বলেছেন, নতুন প্রজন্মের জন্য পৃথিবীতে কাজের বিশেষ ক্ষেত্র তৈরি করতে হবে। সব কাজের নেপথ্যে থাকতে হবে দেশপ্রেম। সঠিক নেতৃত্বের প্রথম শর্তই হচ্ছে মানবতাবোধ। সমাজে আমাদের কার কী অবস্থান সেটা বড় কথা নয়, আমরা কে কী করেছি, সেটিই অনেক বড় বিষয়। নিজেকে গড়ার পাশাপাশি আমাদের মধ্যে সমাজ এবং দেশের জন্য কাজ করার মানসিকতা সৃষ্টি করতে হবে।
পিটুপি ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান মোস্তফা আশরাফুল ইসলাম আলভী বলেছেন, মেধাবী প্রজন্মকে দেশে ধরে রাখতে না পারায় আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। নতুন উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে উৎসাহিত করতে হবে। এক্ষেত্রে সরকারি-বেসরকারি তরফ থেকে নানা উদ্যোগ থাকা দরকার। মেধাবী প্রজন্মকে দেশ গড়ার কাজে নিয়োজিত রাখার পরিবেশ তৈরি করতে হবে। চট্টগ্রামকে গড়ে তুলতে হবে মানুষের বসবাস উপযোগীর পাশাপাশি নান্দনিক শহরে।
৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তারা উক্ত অভিমত ব্যক্ত করেন।
চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।
প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা বলেন, সামাজিক কাজের মধ্যে আনন্দ এবং আত্মতৃপ্তি রয়েছে। সুন্দর সমাজ বিনির্মাণে সামাজিক সংগঠনের গুরুত্ব অপরিসীম। সবার মধ্যে এই বোধশক্তি জাগ্রত হলে দেশের সমৃদ্ধি আরো গতিশীল হবে। তাই নিজ নিজ অবস্থান থেকে জাতি গঠনে সবাইকে ভূমিকা রাখতে হবে।
প্রেস ক্লাব সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, রোটারিয়ানদের কার্যক্রম আন্তর্জাতিকভাবে স্বীকৃত। চট্টগ্রামে অনেক নান্দনিক কাজ রোটারিয়ানদের মাধ্যমে সম্পন্ন হয়েছে। মানুষের মন-মানসিকতার উন্নয়ন হলে দেশও উন্নত হয়। দেশ গঠনে দক্ষ মানবসম্পদের বিকল্প নেই।
প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, সাংবাদিক এম নাসিরুল হক, জাহিদুল করিম কচি, আসিফ সিরাজ, কাজী আবুল মনসুর, সবুর শুভ, জিপিএইচ ইস্পাতের উপদেষ্টা সাদমান সাইকা শেফা, রোটারিয়ান আকবর হোসেন ও মোহাম্মদ শাহজাহান।
অনুষ্ঠানের শুরুতে অতিথিদের চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
এসময় প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, মো. আইয়ুব আলী এবং মঞ্জুরুল আলম মঞ্জু’সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।
শেয়ার করুন