চট্টগ্রামে বন্ধু মিডিয়া ফোরামের সভা অনুষ্ঠিত

মিডিয়া ফোরামের সভায় বক্তব্য রাখছেন বন্ধুর পরিচালক মশিউর রহমান। ছবি – আব্দুল হান্নান

 

জাতীয় বেসরকারী উন্নয়ন সংস্থা বন্ধু স্যোশাল ওয়েলফেয়ার সোসাইটির সহযোগী চট্টগ্রাম বিভাগীয় বন্ধু মিডিয়া ফোরামের সভা বুধবার(১৩ সেপ্টেম্বর) নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় মিডিয়া ফোরামের আহ্বায়ক সাংবাদিক স্বরূপ ভট্টাচার্যের সভাপতিত্বে ও বন্ধুর পরিচালক মশিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন যথাক্রমে সাংবাদিক আল রাহমান, নুপুর দেব, বিশ্বজিত পাল, রতন বড়ুয়া, সোহেল মারমা, সুবল বড়ুয়া, দেবজ্যোতি দেবু, রুমন ভট্টাচার্য, মনিরুল ইসলাম মুন্না, শরীফুল ইসলাম, আব্দুল হান্নান (কাজল), রাজু বড়ুয়া এবং বন্ধুর কর্মকর্তা শ্যামল নাথ।

বন্ধু মিডিয়া ফোরামের সভায় সাংবাদিকবৃন্দ। ছবি – আব্দুল হান্নান

সভায় বন্ধুর পরিচালক মশিউর রহমান হিজড়া ও ট্রান্সজেন্ডারের জীবনমান উন্নয়নে বন্ধু মিডিয়া ফোরামের ভূমিকার বিষয় তুলে ধরেন। তিনি বলেন এসব জনগোষ্ঠীকে মূলধারায় আনতে মিডিয়া ফোরামের সদস্যরা কার্যকর পদক্ষেপ নিতে পারে। সাংবাদিকদের কলমে তুলে আনতে পারে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বঞ্চনা ও অধিকারের চিত্র। সাংবাদিকরা হিজড়াসহ বিভিন্ন লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠীর অধিকারের কথা বলতে পারে। সাংবাদিকরা তাদের বক্তব্যে হিজড়া ও ট্রান্সজেন্ডারসহ লিঙ্গবৈচিত্রময় জনগোষ্ঠীর উন্নয়নে বন্ধুর ভূমিকার প্রশংসা করেন। তারা বলেন, বন্ধু যদি সাংবাদিকদের সহযোগীতা করে তাহলে এসব জনগোষ্ঠীর উন্নয়নে চট্টগ্রামের সাংবাদিকরা কার্যকর পদক্ষেপ নিতে পারবে। এসময় সাংবাদিকরা বেশি করে প্রশিক্ষণ ও ফেলোশিপসহ বন্ধুর সহযোগীতা কামনা করেন।

শেয়ার করুন