সীতাকুণ্ডে ব্যবসায়ী নেতার কাছে দোকানদার জিম্মি

সীতাকুণ্ড সদরের কলেজ রোড এলাকায় বেলাল পোল্ট্রির মালিক পৌরসদর বাজার ব্যবসায়ী কমিটির নেতা বেলাল হোসেনের বিরুদ্ধে আরেক ব্যবসায়ীর দোকান বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে।
নিরীহ দোকানদার ভুক্তভোগী আলতাফ হোসেন প্রতিকার চেয়ে সীতাকুণ্ড মডেল থানায় অভিযোগ করেছেন।

জানা যায়, সীতাকুণ্ড পৌরসদর কলেজ রোডস্থ রেলগেইট এলাকায় বাজার ব্যবসায়ী কমিটির নেতা ও বেলাল পোল্ট্রি ও গ্যাস সিলিন্ডার দোকানের মালিক বেলাল হোসেনের দোকানে দীর্ঘ বছর যাবত আলতাফ হোসেন কর্মরত ছিলেন। সম্প্রতি সে নিজের পায়ে দাঁড়াতে চাকুরী ছেড়ে বাবার গরু বিক্রির ১ লক্ষ টাকা মূলধন নিয়ে একটি দোকান দিয়ে নিজের ব্যবসা শুরু করেন। বিষয়টি কোন ভাবেই মেনে নিতে পারছেনা বাজার কমিটির নেতা বেলাল হোসেন। গত ১ মাস পূর্বে আলতাফ দোকান চালু করলে বেলাল ক্ষমতার অপব্যবহার করে দোকানটি বন্ধ করে দেয়। এ ঘটনায় অনেকটা নিরুপায় হয়ে আলতাফ হোসেন পোল্ট্রি ও গ্যাস সিলিন্ডার দোকানের মালিক বেলালের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এবিষয়ে তদন্তকারী কর্মকর্তা এ.এস.আই জমির উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার কর বলেন, ব্যবসায়ী নেতা বেলাল হোসেন যেটা করেছে এটা সম্পর্ন অন্যায় করেছে। একজন লোক কি সারাজীবন অন্যের দোকানে চাকুরি করবে। আলতাফ তার বাবার গরু বিক্রির টাকা দিয়ে একটা দোকান দিল আর দোকানটা বন্ধ কর দিয়েছে বেলাল। গত ২৫ সেপ্টেম্বর সকাল ১০ টায় ও দুপুর ১টায় দুদফা ঘটনাস্থলে গিয়েছিলাম। আলতাফের দোকান খুলে দিয়ে কিছু সময় দোকানেও বসেছিলাম। তিনি বেলাল হোসেনকে বলে এসেছেন আবারো আলতাফের দোকান বন্ধ করার চেষ্টা করলে আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন কর্মকর্তা নুরুল আলম দুলাল বলেন , এলপিজি গ্যাস সিলিন্ডার ব্যাবসা করতে হলে প্রথমে নিরাপদ সেফটির ব্যাবস্থা করতে হবে এবং বিস্ফোরক ও ফায়ার সার্ভিসের অনুমতি নিতে হবে। সীতাকুণ্ডের কলেজ রোডস্থ রেল গেইট এলাকায় বেলালের দোকানে দীর্ঘদিন ধরে শতশত এলপিজি গ্যাস সিলিন্ডার রেখে ব্যাবসা করলেও নিরাপদ সেফটি, বিস্ফোরক ও ফায়ার এর সার্ভিসের কোন অনুমতি ছিলো না। যে কোন সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সীতাকুণ্ড পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক মোহাম্মদ বেলাল হোসেন এ ব্যাপারে বলেন বিষয়টি নিয়ে একটি সমাধানের চেষ্টা চলছে। দ্রুত সমস্যাটি সমাধানে আমিও একটি সহাবস্থান পরিস্থিতি আশা করছি।

শেয়ার করুন