শ্রমিকের মর্যাদা ও স্বাস্থ্য সুরক্ষা বৃদ্ধি পেয়েছে শোভন কর্ম পরিবেশ উন্নয়নে

প্রধান অতিথির বক্তব্য রাখছেন পিকেএসএফ এর সহকারি মহাব্যবস্থাপক ও প্রকল্প সমন্বয়কারী মোঃ হাবিবুর রহমান

পিকেএসএফ এর সহকারি মহাব্যবস্থাপক ও প্রকল্প সমন্বয়কারী মোঃ হাবিবুর রহমান বলেছেন বিদেশে শ্রমিকদের বেতনের সাথে ব্যবসার লাভের একটি অংশ বেতনের সঙ্গে দেওয়া হয় যাতে শ্রমিকের মনে কষ্ট না থাকে। এতে যেমন শ্রমিকের মর্যাদা বৃদ্ধি পায় তেমনি মালিকের অল্প সময়ে লক্ষ্য অর্জন সম্ভব হয়। আমাদের দেশে সেই জায়গার চিত্র উল্টো। কিন্তু আশার আলো পিকেএসএফ’র শোভন কর্ম পরিবেশ উন্নযন কর্মসূচি অল্প সময়ের ব্যবধানে শ্রমিকদের কর্ম পরিবেশের পরিবর্তন আনতে সক্ষম হয়েছে।  একই সঙ্গে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে শ্রমিকরা আগের চেয়ে এখন বেশি সচেতন।

১১ নভেম্বর বগুড়ার বনানীস্থ গাক এর প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত  ১০টি সহযোগি সংস্থার অংশ গ্রহণে শোভন কর্ম পরিবেশ উন্নয়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বগুড়ার বনানীস্থ গাক এর প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত কর্মশালা

দেশের শীর্ষ স্থানীয় ও জাতীয় পর্যায়ের বেসরকারি এনজিও গ্রাম উন্নয়ন কর্ম (গাক) কর্তৃক বাস্তবায়নাধীন পিকেএসএফ এর আর্থিক ও কারিগরি সহায়তায় এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ও স্বাগত বক্তব্য দেন গাক এর পরিচালক (প্রশাসন ও অভ্যন্তরীণ নিরীক্ষা) মোঃ হুমায়ুন খালেদ।

গাক’র সিনিয়র পরিচালক ডক্টর মোঃ মাহবুব আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন ভেল্যুচেইন প্রজেক্ট ম্যানেজার মোঃ মাসুম সরকার ও অংশ গ্রহণকারী হিসাবে ১০টি সহযোগি সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগন এ কর্মশালায় অংশ নেয়।

পিকেএসএফ এর সহকারি মহাব্যবস্থাপক ও প্রকল্প সমন্বয়কারী মোঃ হাবিবুর রহমান ৫টি সহযোগি সংস্থার মাধ্যমে বাস্তবায়নাধীন শোভন কর্ম পরিবেশ উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করে সন্তোষ প্রকাশ করেন। তিনি যথাসময়ে প্রকল্প কার্যক্রম সমাপ্ত করতে সহযোগি সংস্থার কর্মকর্তাদের নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন।

কর্মশালাটির সার্বিক পরিচালনা ও সঞ্চালনা করেন গাক এর সমন্বয়কারী (কমিউনিকেশন এন্ড ডকুমেন্টেশন) মোঃ জিয়া উদ্দিন সরদার।

শেয়ার করুন