“চট্টগ্রামের সর্বস্তরের আলেম ওলামা মাশায়েখগণ” এর উদ্যোগে শান্তি, অগ্রগতি ও উন্নয়নের পক্ষে আলেম ওলামা মাশায়েখদের মতবিনিময়

ছবি – আব্দুল হান্নান

 আজ ১১ঃ০০-১৩ঃ৪০ ঘটিকা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানাধীন চট্টগ্রামের প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে, “চট্টগ্রাম সর্বস্তরের আলেম ওলামা মাশায়েখগণ” এর উদ্যোগে শান্তি, অগ্রগতি ও উন্নয়নের পক্ষে আলেম ওলামা মাশায়েখদের মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, শাহজাদা আবুল ফারাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন, অধ্যক্ষ ছিফাতলী কামিল মাদ্রাসা চট্টগ্রাম এবং ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি, শিক্ষা উপ-মন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম হোসেন বাবুল, সহ-সভাপতি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, আল্লামা হারুনুর রশিদ আশরাফী, অধ্যক্ষ সুবাহানিয়া কামিল মাদরাসা চট্টগ্রাম, আল্লামা রিদওয়ানুল হক হক্কানী, অধ্যক্ষ আশেকানা আউলিয়া কামিল মাদ্রাসা চট্টগ্রাম, হাফেজ মাওলানা আবু জাফর, অধ্যক্ষ, কালেপুর হামিদিয়া কামিল মাদরাসা চট্টগ্রাম, আল্লামা রফিক উদ্দিন সিদ্দিকী, অধ্যক্ষ, নেসারিয়া কামিল মাদ্রাসা চট্টগ্রাম সহ প্রমুখ উপস্থিত ছিলেন। বক্তব্যঃ আলেম ওলামা মাশায়েখগণ শান্তি, অগ্রগতি ও উন্নয়নের পক্ষে আছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে সমর্থন করবেন বলে জানান। বাংলাদেশের কিছু উগ্রপন্থী দল, ইসলাম ধর্মকে রাজনীতিতে এনে অপব্যবহার করার চেষ্টা করছেন বলে জানান। সকল আলেম সমাজকে ইসলাম ধর্ম অনুসারে সঠিক শিক্ষা প্রচারের জন্য বিনীত অনুরোধ করেন। বর্তমান সরকার ইসলাম ধর্ম বান্ধব সরকার, মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বে শিক্ষা ব্যবস্থায় এগিয়ে যাবে বলে জানান। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশ উন্নয়ন সমৃদ্ধির দিকে এগিয়ে গিয়েছে বলে মন্তব্য করেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বস্তরের জনগণকে ভোট প্রদানের জন্য আহ্বান জানান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় সরকার হিসেবে নির্বাচিত করে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য বিনীত অনুরোধ করেন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সঠিকভাবে দেশ পরিচালিত হওয়ার জন্য, আলেম সমাজের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে আজকের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন