শীতার্তদের মাঝে কম্বল নিয়ে “হিউম্যান রাইটস লিগ্যাল এইড সোসাইটি‘র সভাপতি তামান্না মিতি

শীতার্তদের মাঝে কম্বল নিয়ে “হিউম্যান রাইটস লিগ্যাল এইড সোসাইটি‘র সভাপতি তামান্না মিতি। ছবি – দৈনিক নয়াবাংলা

 গত কয়েকদিন ধরে সারা দেশে শৈত্য প্রবাহের কারনে শীতের প্রকোপ বেড়েছে আর হিম করা ঠান্ডায় জনজীবনে অচলাবস্থা সৃষ্টি হয়েছে , দুঃস্থ আর নিম্নবিত্ত মানুষের পক্ষে বেশি বেশি শীত বস্ত্র ক্রয় করা এখন বাড়তি একটা চাপ হয়ে দাঁড়িয়েছে। সমাজের বিত্তবান লোকেরা এবং মানবিক ও সামাজিক সংগঠন গুলো পাশে এসে দাঁড়াচ্ছে এই হতদরিদ্র ও অসহায় মানুষগুলোর পাশে শীত বস্ত্র নিয়ে।

 শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে আইন, সালিশ ও মানবাধিকার বিষয়ক প্রতিষ্ঠান “হিউম্যান রাইটস লিগ্যাল এইড সোসাইটি“ নামের এই মানবিক সংগঠন এর চট্টগ্রাম জেলার সভাপতি সাঈয়্যেদা সাদিয়া সিমি (তামান্না মিতি)এর ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানার বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড এলাকায় শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে কিছু অসহায় মানুষের মাঝে। এই সময় উপস্থিত ছিলেন হিউম্যান রাইটস লিগ্যাল এইড সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলার সভাপতি সাঈয়্যেদা সাদিয়া সিমি (তামান্না মিতি), চট্টগ্রাম জেলার মুখ্য সমন্বয়ক প্রকৌশলী এস.এম মাহফুজ উদ্দীন, চট্টগ্রাম জেলার জেনারেল সেক্রেটারি রাইসা ইমতিয়াজ এবং উক্ত এলাকার ইউনিয়ন পরিষদ সদস্য মোহাম্মদ রাশেদ।

হিউম্যান রাইটস লিগ্যাল এইড সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন, সবসময় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোই আমাদের সংগঠনের কাজ, তিনি ব্যক্তিগত উদ্যোগ নেওয়ায় তামান্না মিতিকে ধন্যবাদ জানিয়ে আরো বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধিতে নিম্ন আয়ের মানুষেরা প্রয়োজনীয় চাহিদা পূরণ করতে হিমশিম খাচ্ছে, এই পরিস্থিতিতে ঠান্ডায় অতিরিক্ত শীতবস্ত্র ক্রয় করতে তাদের কিছুটা কষ্ট হচ্ছে। তাই শীতার্ত মানুষদের মাঝে কিছু কম্বল বিতরণ করতে পেরে কিছুটা ভালো লাগছে অন্ততঃ কিছু মানুষের ঠান্ডায় কষ্ট পাওয়া থেকে লাঘব হলো ।

জেলার সভাপতি সাঈয়্যেদা সাদিয়া সিমি (তামান্না মিতি) বলেন, এইবছর শীতে ঠান্ডার তীব্রতা বেশি তাই নিম্ন আয়ের মানুষেরা বিশেষ করে বয়স্ক মানুষ আর শিশুরা কষ্ট পাচ্ছে খুবই তাই কিছু শীত বস্ত্র কম্বল নিয়ে এই সব অসহায় মানুষদের মাঝে হাজির হয়েছি, সামর্থ অনুযায়ী শীতবস্ত্র কম্বল নিয়ে কিছু আসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে ভীষণ ভালো লাগছে। যতটুকু সম্ভব তা নিয়ে এই নিম্ন আয়ের মানুষের মধ্যে বিতরণ করলাম, তামান্না মিতি আরো বলেন, বিত্তবান এবং যাদের দ্বারা সম্ভব তারা কোন না কোন ভাবে অসহায় লোকদের পাশে দাঁড়ালে হতদরিদ্রদের দুঃখ কষ্ট কিছুটা হলেও কম হবে ।

শেয়ার করুন