স্বৈরাচার কোনো দিন পুলিশ দিয়ে গণতান্ত্রিক মানুষকে দমিয়ে রাখতে পারে না : জয়নুল আবদিন ফারুক

জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধন।
আপনারা লাখ লাখ মামলা দিয়ে আমাদের লাখ লাখ নেতাকর্মীকে আসামি করে বনে-জঙ্গলে ঘুমানোর ব্যবস্থা করে দিয়েছেন। কিন্তু আমরা হতাশ হব না। আন্দোলন কত প্রকার, দেখিয়ে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সরকারকে উদ্দেশ করে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগকে স্বৈরাচার আখ্যা দিয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, ‘আপনারা এখন রাষ্ট্রীয় যন্ত্র দিয়ে আমাদের সাময়িকভাবে দমিয়ে রাখবেন। কিন্তু ইতিহাস বলে, স্বৈরাচার কোনো দিন পুলিশ দিয়ে গণতান্ত্রিক মানুষকে দমিয়ে রাখতে পারে না। ১৫ বছর তো ক্ষমতায় ছিলেন, জাতিকে কিছুই দিতে পারেননি। শুধু কথা, শুধু ধমক.. এগুলো ছাড়তে হবে।

বাংলাদেশের ইতিহাসে কোনো স্বৈরাচার থাকতে পারেনি। এসব আন্দোলনে আমাদের ছাত্ররা আত্মাহুতি দিয়েছে। আমরাও ধৈর্য ধারণ করেছি।’ 

তিনি আরো বলেন, ‘যারা বলে বিএনপি হতাশ হয়েছে, যারা বলে বিএনপির সাংগঠনিক শক্তি নেই, তাদের অনুরোধ করছি, এক দিনের জন্য পুলিশকে নিরপেক্ষ রেখে মাঠে আসুন।

দেখি কে হারে, আর কে জেতে। সেটি তো করবেন না। কারণ আপনাদের প্রতি জনগণের সমর্থন নেই।’ 

টক শোতে বিএনপিকে তুচ্ছ-তাচ্ছিল্য করা ব্যক্তিদের উদ্দেশে বিএনপির চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, ‘সময় আসবে, তখন এসব কথার জবাব দেওয়া হবে। মির্জা আলমগীর এখনো জেলে কেন? মির্জা আব্বাস এখনো জেলে কেন? আমীর খসরু এখনো জেলে কেন? এর জবাব কি আপনারা দিতে পারবেন? কোনো দিনও পারবেন না।

তাদের মিথ্যা মামলায় কারাগারে রেখেছেন।’ 

জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়।

শেয়ার করুন