বিদ্যুৎ বিভ্রাট আনোয়ারার ৫ পরীক্ষা কেন্দ্রে

পল্লী বিদ্যুৎ সমিতি। ছবি প্রতীকী

আক্কাছ উদ্দিন (আনোয়ারা) : এইচএসসি ও আলীম পরীক্ষা চলাকালীন সময়ে যেন বিদ্যুৎ বিভ্রাটে না পরে কোন পরীক্ষার্থী। কর্তৃপক্ষের এমন সদিচ্ছা আর স্থানীয় প্রশাসনের সতর্কতা উপড়ে পরীক্ষা শুরু থেকে অন্তত দেড় ঘন্টা বিদ্যুৎ ছিল না। আনোয়ারা পল্লী বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ঠ হয়ে পরে আনোয়ারার ৫ পরীক্ষা কেন্দ্রের বিপুল সংখ্যক পরীক্ষার্থী।

সারা দেশের ন্যায় আনোয়ারা উপজেলার ৫ পরীক্ষা কেন্দ্রে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে এইচএসসি ও আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় আনোয়ারা সরকারী কলেজ, শাহ মোহছেন আউলিয়া ডিগ্রী কলেজ, চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার কলেজ, পশ্চিমচাল ইসলামিয়া ফাযিল মাদরাসা, শাহ মোহছেন আউলিয়া ডিগ্রী কলেজ পরীক্ষা কেন্দ্রে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অন্তত দেড় ঘন্টা বিদ্যুৎ সমস্যায় ভোগেন পরীক্ষার্থীরা।

আরো পড়ুন : মিরসরাইয়ে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের সংবর্ধনা
আরো পড়ুন : শান্তিচুক্তির ২৪ বর্ষপূর্তিতে বর্ণিল আয়োজন খাগড়াছড়িতে

এর আগে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবাইর আহমদ আনোয়ারা পল্লী বিদ্যুৎ সমিতিকে চিঠি দিয়ে সতর্ক করেছিলেন। অনুরোধ জানানো হয়েছিল পরীক্ষা চলাকালীন সময়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে। বলাচলে সেই চিঠির তোয়াক্কাও করেনি আনোয়ারা পল্লী বিদ্যুৎ সমিতি।

সরেজমিনে আলাপকালে আনোয়ারা সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রিদুয়ানুল করিম পরীক্ষা চলাকালীন টানা দেড় ঘন্টা বিদ্যুৎ না থাকায় দুঃখ প্রকাশ করে বলেন, বিদ্যুতের ভেলকিবাজিতে আনোয়ারার ৫ কেন্দ্রের পরীক্ষার্থীরা দুর্ভোগে পরেছে, বিষয়টি দুঃখজনক।

এবিষয়ে জানতে আনোয়ারা পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজারের সাথে একাধিক বার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করে মোবাইল বন্ধ করে দেন। আর আনোয়ারা জোনাল অফিসের এজিএম (ওএন্ডএম) মোহাম্মদ কামরুল হাছানের সাথে যোগাযোগ করা হলে তিনি জি.এম স্যারের সাথে শহরে কাজে ব্যস্ত আছি বলে লাইন কেটে দেন। তবে এ বিদ্যুৎ বিভ্রাটের বিষয়টিকে সঞ্চালন লাইনে সমস্যা বলে দাবী করেন নাম প্রকাশে অনিচ্ছুক এক উপ-সহকারী প্রকৌশলী।