প্রিয়াঙ্কা গান্ধী আটক

প্রিয়াঙ্কা গান্ধী। ফাইল ছবি

ভারত : জমি বিরোধে ১০ জন নিহতের ঘটনায় তাদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে দেশটির পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আরো পড়ুন : অনুমোদনহীন ওষুধ বিক্রি, অনিবন্ধিত পাঁচ ফার্মেসীকে জরিমানা
আরো পড়ুন : চট্টগ্রামে স্বামীর সাথে অভিমান করে স্ত্রীর আত্মহত্যা

শুক্রবার (১৯ জুলাই) উত্তরপ্রদেশের সোনভদ্রে যাওয়ার পথে মির্জাপুর এলাকায় প্রিয়াঙ্কার পথ আটকে দেয় পুলিশ। এর প্রতিবাদে রাস্তায় বসে পড়েন প্রিয়াঙ্কা। তাঁর পাশেই বসে পড়েন সঙ্গে থাকা অন্য কংগ্রেস কর্মীরা। তাঁদের ঘিরে রাখেন প্রিয়াঙ্কার নিরাপত্তারক্ষীরা।

এ সময় প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘আমি শুধু যাদের নির্মমভাবে মেরে ফেলা হয়েছে, তাদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। আমার ছেলের বয়সী একটি ছেলেকেও গুলি করা হয়েছে। সে এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। আমাকে বলুন, কোন আইনে আমার পথ রোধ করা হলো?’ এরপরই আটক করা হয় প্রিয়াঙ্কা গান্ধীকে।

গত সপ্তাহে জমির বিবাদের জেরে সোনভদ্র এলাকায় থমথমে পরিবেশ তৈরি হয়। এ ঘটনায় সংঘর্ষে ১০ জন নিহত হন।

এর আগে বুধবার সোনভদ্রে যাওয়ার জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে পর্যাপ্ত নিরাপত্তার দাবি জানিয়েছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। এ ছাড়া সোনভদ্রের ঘটনায় গতকাল বৃহস্পতিবার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছিল কংগ্রেস। একই সঙ্গে এ ঘটনায় নিহতদের পরিবারকে ২৫ লাখ রুপি ও আহতদের ১৫ লাখ রুপি করে আর্থিক সহায়তার দাবি জানায় কংগ্রেস।

এ ঘটনায় অতিরিক্ত মুখ্য সচিবের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১০ দিনের মধ্যে ওই কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।