প্রতারণা ও ছিনতাই চক্রের আরো দুই সক্রিয় সদস্য গ্রেফতার

আটক আসাদ আহমেদ ও বাহাদুর শাহ

চট্টগ্রাম : পুলিশ, সাংবাদিক পরিচয়ে প্রতারণা এবং ছিনতাইয়ে যুক্ত থাকার অভিযোগে একটি চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে পাঁচলাইশ থানা পুলিশ। আটকরা হলেন-আসাদ আহমেদ (৩১) ও বাহাদুর শাহ (৪৫)।

বুধবার দিবাগত রাতে নগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন : বাংলাদেশী পাসপোর্টসহ ৩ রোহিঙ্গা গ্রেফতার চট্টগ্রামে
আরো পড়ুন : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের চাপাতির কোপে সীতাকুণ্ডের যুবক খুন

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া জানান, গত ৩০ আগস্ট কক্সবাজার যাওয়ার কথা বলে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র নোহা মাইক্রোবাস ভাড়া করে। এরপর তারা অন্য লোক উঠানোর নাম করে লালখান বাজার যাওয়ার পথে জিইসি র‌্যাম্পের কাছাকাছি যায়। হঠাৎ চালক মীর কাশেমকে (২১) জিম্মি ও মারধর করার পাশাপাশি এক ছিনতাইকারী ওয়াকিটকিতে ‘কন্ট্রোল রুম.. কন্ট্রোল রুম’ বলে ডাকাডাকি করে; এর মাধ্যমে সে নিজেকে একজন পুলিশ কর্মকর্তা হিসেবে উপস্থাপনের চেষ্টা চালায়। এ সময় চালক মীর কাশেমকে ইয়াবা কারবারি আখ্যা দিয়ে টাকা দেয়ার জন্য মারধর করা হয়।

এক পর্যায়ে মীর কাশেমের কাছ থেকে ৮ হাজার ৫০০ টাকা ও মোবাইল নিয়ে চক্রের সদস্যরা সিএনজি অটোরিকশা ও প্রাইভেট কারে করে পালিয়ে যায়। পরে চালক মীর কাশেম ট্রাফিক পুলিশ বক্সে অভিযোগ করলে তাৎক্ষণিক ধাওয়া দিয়ে তারা গাড়িটি আটক করে ট্রাফিক পুলিশের সদস্যরা। এ সময় চক্রের কয়েকজন সদস্য পালিয়ে গেলেও শারমিন নামে একজন নারী ধরা পড়েন, তিনি নিজেকে ই-প্লাস টিভি নামের কথিত গণমাধ্যমের ভয়েস এডিটর পরিচয় দেন পুলিশকে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া বলেন, তদন্তের ধারাবাহিকতায় চক্রের আরো দুই সদস্যকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। এই চক্রের কেউ সাংবাদিক, কেউ পুলিশ, কেউ জেলা প্রশাসক পরিচয় দিয়ে ছিনতাই-প্রতারণা করে। গ্রেপ্তার আসাদ ও বাহাদুর বৃহস্পতিবার নিজেদের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন বলেও জানান ওই পদস্থ কর্মকর্তা।

শেয়ার করুন