শিশু একাডেমিতে ভর্তি-লটারী সম্পন্ন, ২৫ জানুয়ারির মধ্যে ভর্তি

চট্টগ্রাম শিশু একাডেমিতে ২০২০ সনে প্রশিক্ষণ কোর্সের ভর্তির লটারী তুলছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু হাসান সিদ্দিক।

চট্টগ্রাম : বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম জেলা কার্যালয়ে ২০২০ সনে ১৪টি বিষয়ে প্রশিক্ষণ কোর্সে ভর্তির লটারী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে নিবাসী শিশুদের স্কুল ড্রেস বিতরণ করা হয়।

সোমবার (১৩ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় একাডেমির মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানা।

আরো পড়ুন : পুনর্মিলন উৎসব : এসো বন্ধু মিলি প্রাণের উচ্ছ্বাসে
আরো পড়ুন : চট্টগ্রাম-৮ আসন : উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম জয়ী

প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু হাসান সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহিলা বিষয়ক উপ-পরিচালক অঞ্জনা ভট্টাচার্য ও একাডেমির সিনিয়র গিটার প্রশিক্ষক সানু দাশগুপ্ত।

অনুষ্ঠানশেষে শিশুদের নিয়ে চিত্রাংকন বিষয়ে ভর্তির লটারী তুলেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ। এ বিষয়ে ৬০০ জন শিশু আবেদন করে। লটারীর মাধ্যমে ৩০০ জনকে মনোনীত করা হয়।

অন্যান্য বিষয়গুলোর জন্য যারা অনলাইনে আবেদন করেছে তাদের প্রত্যেককে নির্দিষ্ট প্রশিক্ষণ কোর্সে বিনা লটারীতে ভর্তির সুযোগদানে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। বিষয়গুলো হচ্ছে-সংগীত, নৃত্য, স্প্যানিশ গিটার, বেহেলা, কী-বোর্ড, তবলা, আবৃত্তি, কম্পিউটার, হাতের সুন্দর লিখা, ইংরেজি ভাষা শিক্ষা, আরবী, দাবা ও নাট্যকলা/অভিনয়।

জনতা ব্যাংক লিঃ, মিমি সুপার মার্কেট শাখায় বাৎসরিক ফি বাবদ এককালীন ২৪০০ টাকা জমা দিয়ে আগামী ২৫ জানুয়ারীর মধ্যে শিক্ষার্থীদেরকে ভর্তি হতে হবে। বিস্তারিত শিশু একাডেমি কার্যালয়ে জানা যাবে।

অনুষ্ঠানে শিশু একাডেমির সিনিয়র গিটার প্রশিক্ষক সানু দাশগুপ্তকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। সবশেষে চট্টগ্রাম শিশু একাডেমি পরিচালিত শিশু বিকাশ কেন্দ্রের ১০০ নিবাসী শিশুর মাঝে স্কুল ড্রেস বিতরণ করেন অতিরিক্ত জেলা
প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু হাসান সিদ্দিক।

শেয়ার করুন