কাজ ভাল না হলে এক টাকাও বিল পাবে না : পানি সম্পদ প্রতিমন্ত্রী

কাজ ভাল না হলে এক টাকাও বিল পাবে না : পানি সম্পদ প্রতিমন্ত্রী

সুনামগঞ্জ : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাঁধ নিয়ে কোন গাফিলতি সহ্য করা হবে না। সঠিক ভাবে নীতিমালা অনুযায়ী সঠিক সময়ের মধ্যেই বাঁধের কাজ শেষ করতে হবে দায়িত্বপ্রাপ্ত পিআইসিদের। না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রকল্প কাজ ভালভাবে না করলে এক টাকাও বিল পাবেন না। বাঁধ নির্মাণকাজে অনিয়ম হলে আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পিআইসির সভাপতি ও সদস্যদের নিয়ে নানা অভিযোগ নিয়ে প্রতিমন্ত্রী বলেন, পিআইসি সভাপতির সাথে কথা বলেছি, তবে এলাকাবাসীর আন্তরিকতা দরকার কারণ কাজ তাদের ফসলও তাদের সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে। তবে যদি কারো বিরুদ্ধে অভিযোগ থাকে তাদের বাতিল করা হবে।

আরো পড়ুন : চসিক নির্বাচন : আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু
আরো পড়ুন : চট্টগ্রামে অস্তিত্ব সংকটে মহজোটের শরিকরা

সরকারও চায় আগাম বন্যা আসার আগেই নির্দিষ্ট সময়ের আগেই সবকটি বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। তবে এটা সম্মিলিত একটি কাজ। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন। আমাদের আন্তরিকতার কোন অভাব নেই,আমরাও চাই সময় মত বাঁধের কাজ শেষ হয়ে যাক। মানুষ ফসল ঘরে তুলুক।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দিনভর ধর্মপাশা, জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ পরিদর্শনশেষে বিকালে তাহিরপুর উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়ের সোলাইমানপুর বাজারে মতবিনিময় সভায় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, এবছর সুনামগঞ্জের হাওরের পানি দেরিতে নামায় বাঁধের কাজও দেরীতে শুরু করা হয়। নির্দিষ্ট সময়ের আগে বাঁধের কাজ শেষ না হওয়ার শঙ্কা থাকলেও সুনামগঞ্জে ফসল রক্ষা বাঁধের কাজের তদারকী এবং বাঁধ পরিদর্শনে এসে দেরীতে বাঁধের কাজ শুরু হলেও মন্ত্রণালয় থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে। আশা করছি বৃষ্টি শুরু হওয়ার আগেই বাঁধের কাজ সম্পন্ন হবে।

তিনি আরো বলেন,নির্দিষ্ট সময়ের আগেই বাঁধের কাজ শেষ করার জন্য,বাঁধের কাজের সুবিধার জন্য বিভিন্ন কমিটি করা হয়েছে। সেই সাথে জেলায় সাংসদ জেলা প্রশাসক এবং প্রশাসনের লোকজন কাজ করছে।

উপজেলা আ,লীগের আয়োজনে মতবিনিময় সভায় তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ আবুল হোসেন খানের সভাপতিত্বে যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের মাননীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডঃ শামীমা শাহরিয়ার,জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,অতিরিক্ত পুলিশ সুপার(পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ মিজানুর রহমান, পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানাজি, তাহিরপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, ওসি আতিকুর রহমান, যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক রায়হান উদ্দিন রিপনসহ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উধ্বর্তন কর্মকর্তা, স্থানীয় কৃষক প্রতিনিধি, পিআইসির সদস্যবৃন্দ ও গণমাধ্যমকর্মী, আ,লীগ ও সহযোগী সংগঠটনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন