চসিক নির্বাচন: তথ্য গড়মিলে বাদ পড়া ওয়ার্ডে বিএনপি’র ৩ নতুন মুখ

বিএনপি’র ৩ নতুন মুখ

চৌধুরী সুমন (চট্টগ্রাম) : তথ্যে গড়মিল থাকায় চট্টগ্রাম মহানগর বিএনপির তিন কাউন্সিলর প্রার্থীতা হারিয়েছেন। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলটির পক্ষ থেকে ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা। চট্টগ্রাম মহানগর বিএনপির মনোনয়ন বোর্ড ওই তিন প্রার্থীর প্রদত্ত তথ্যে গড়মিল পাওয়ার কারণে তাদের প্রার্থীতা বাতিল করেছে। যারা প্রার্থীতা হারিয়েছেন তারা হলেন, ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবুল বশর ও ৩৩ নম্বর ফিরিঙ্গি বাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পদক সাদেকুর রহমান রিপন।

আরো পড়ুন : রিতু মণির অনন্য রেকর্ড
আরো পড়ুন : পুলিশ বক্সে বিস্ফোরণ : ২জন দগ্ধ চট্টগ্রামে

দলীর সুত্র জানায়, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের চুলচেরা বিশ্লেষণ এবং যাচাই-বাছাই করছেন মহানগর বিএনপির নির্বাচনি মনোনয়ন বোর্ড। এখন পর্যন্ত যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তাদের জায়গায় নতুন তিনজনকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। সবমিলিয়ে কোনো অবস্থাতেই তথ্যে অসংগতি আছে এমন প্রার্থীরা এবারের চসিক নির্বাচনে প্রার্থী হবার সুযোগ দিবে না মনোনয়ন বোর্ড।

বিএনপির দপ্তর থেকে জানা যায়, ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে প্রথমে বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছিল ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিনকে। বর্তমানে পরিবর্তিত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন চট্টগ্রাম মহানগর যুবদলের সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আজিজুল হক মাসুম।

৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডে প্রথমে বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছিল ওয়ার্ডে ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবুল বশর। বর্তমানে পরিবর্তিত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি নূর মোহাম্মদ লেদু।

৩৩ নম্বর ফিরিঙ্গি বাজার ওয়ার্ডে প্রথমে বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছিল ও ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পদক সাদেকুর রহমান রিপনকে। বর্তমানে পরিবর্তিত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খাঁনকে।

মনোনয়ন বাতিলের বিষয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর জানান, নামের বানান, বয়সসহ প্রার্থীদের সমস্যা থাকায় তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করে নতুন প্রার্থী দেওয়া হয়েছে। কাউন্সিলর মনোনয়ন যাচাই-বাছাই করার সময় প্রত্যেক ওয়ার্ডে প্রথম প্রার্থীর সমস্যা হলে ২য় জন যাতে নির্বাচন করতে পারে সে জন্য আগে থেকে আমাদের প্রস্তুতি ছিল। মনোনয় জমা দেয়ার আগ মুহুর্তে নতুনভাবে তিনজনকে মনোনয়ন দিতে আমাদের সমস্যা হয়নি।

৪১টি সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে নারী-পুরুষ মিলে ২ শতাধিক নেতানেত্রী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ২৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০ টায় নিজেদের মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

শেয়ার করুন