ঈদ সালামি না পেয়ে কিশোরীর আত্মহত্যা

.

চট্টগ্রাম : মিরসরাইয়ে ঈদ সালামি না পেয়ে মাইমুনা আক্তার (১৫) নামে এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বুধবার (২৭ মে) দুপুরে উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মাইমুনা রাজশাহী শহরের আমচত্বর এলাকার ছালাফিয়া মহিলা মাদ্রাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী। সে মিরসরাই উপজেলার মিঠাছড়া এলাকার ধনকাজী ভূঁইয়া বাড়ির মো. মহিউদ্দিনের মেয়ে।

আরো পড়ুন : করোনাকালীন ঈদেও থেমে নেই মানবিক পুলিশের সেবা
আরো পড়ুন : সাধারণ ছুটি আর বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে চলবে অফিস

নিহত মাইমুনার মামা মো. সাইদুল ইসলাম সাইদী জানান, বুধবার সকালে তার বাবা ছোট দুই ভাই বোনকে ঈদ সালামি দেয় ২০০ টাকা। মায়ের কাছে জানতে চায় তার জন্য দিয়েছে কিনা? তার জন্য ঈদ সালামি দেই নাই শুনে ঘরের ভেতর গিয়ে দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে তার ঝুলন্ত লাশ দেখা যায়। পুলিশকে খবর দিলে তারা লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সাইদী জানান, মাইমুনাদের বাড়ি মিঠাছড়ায় হলেও তার বাবার ব্যবসার সুবাধে তারা রাজশাহীতে থাকতো। কয়েক মাস পূর্বে ব্যবসার অবস্থা খুব ভালো না হওয়ায় আমাদের বাড়িতে চলে আসে। তারা এখন আমাদের বাড়িতে (ওয়াহেদপুর) থাকে।

এ বিষয়ে মিরসরাই থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, এক কিশোরীর আত্মহত্যার খবর পেয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরিবার বলছে ঈদ সালামি না পাওয়ায় সে আ‏ত্মহত্যা করেছে। তবে আত্মহত্যা কিনা আমরা নিশ্চিত নই। লাশের ময়নাতদন্ত রিপোর্ট আসার পর প্রকৃত ঘটনা জানা যাবে। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) মর্গে প্রেরণ করা হয়েছে।