বাইশারী ইউপির ১ কোটি ৬৪ লাখ টাকার বাজেট ঘোষণা

বাইশারী ইউপির ১ কোটি ৬৪ লাখ টাকার বাজেট ঘোষণা

শামীম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদে ২০২০-২১ অর্থ বছরের জন্য ১ কোটি ৬৪ লাখ ২০ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে।

রবিবার (২১ জুন) সকাল সাড়ে ১০টায় পরিষদ কার্যলয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে এই বাজেট ঘোষণা করা হয়।

পরিষদ সচিব মোঃ শাহজাহানের পরিচালনায় সাংবাদিক মুফিজুর রহমানের কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া বাজেট সভায় সভাপতিত্ব করেন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি।

আরো পড়ুন : কক্সবাজারে ১ লক্ষ ৮০ হাজার ইয়াবাসহ আটক ৩
আরো পড়ুন : চমেক হাসপাতালে উচ্চ ক্ষমতাসম্পন্ন ফগার মেশিন উপহার দিলেন নওফেল

সভায় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, প্যানেল চেয়ারম্যান সাবেকুন্নাহার, মহিলা সদস্যা বেবী, রাজিয়া বেগম, পুরুষ সদস্য নুরুল আজিম, মো. নুরুল আজিম, আবুল হোসেন, শাহাবুদ্দিন, আবদুর রহিম, আনোয়ার সাদেক আবু তাহের থোয়াইচালা চাক। এছাড়াও গণমাধ্যম কর্মী, এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ বাজেট সভায় উপস্থিত ছিলেন।

পরে পরিষদ সচিব শাহজাহান জনসম্মুখে আগামী অর্থ বছরের রাজস্ব ও উন্নয়নখাতের আয় এবং ব্যায়ের হিসাব পাঠ করে শুনান।

বাইশারী ইউনিয়ন পরিষদে আগামী অর্থ বছরের রাজস্ব খাতে আয় ধরা হয়েছ গৃহটেক্স, ইজারা /টো্লট্যাক্স, যানবাহনের লাইসেন্স সনদ, প্রত্যায়ন ও ওয়ারিশ সনদ, গ্রাম আদালতের মামলা ফিস, বিবিধ আয়সহ সর্বমোট রাজস্ব ২৪ লাখ ২০ হাজার টাকা।

এছাড়া উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে এল জি এসপি, টি আর, কাবিখা, কাবিটা, ইজিপিপি, এডিপি, পি আই ও ব্রীজ সর্বমোট আয় ১ কোটি ৪০ লাখ টাকা ।

রাজস্ব ও উন্নয়ন খাত মিলে সর্বমোট বাজেট ঘোষণা করেন ১ ৬৪ লাখ ২০ হাজার টাকা। আয় ব্যয় সমান সমান হওয়ায় বাজেটে কোন ধরনের ঘাটতি নাই বলে জানান পরিষদ সচিব শাহজাহান।

বাজেট অধিবেশনে ইউপি চেয়ারম্যান মোঃ আলম বলেন বিগত দিনে ও প্রকাশ্যে জনসাধারনের সম্মুখে উম্মোক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। যাতে বাইশারীবাসীসহ পরিষদের কার্যক্রম সম্বদ্ধে অবগত হয়। ইনশাআল্লাহ পরিষদকে দুর্নিতী মুক্ত রাখা সকলের কাজ। আসুন আমরা সকলে মিলে বাইশারীর উন্নয়নে এগিয়ে আসি। তিনি বর্তমান সারা বিশ্বের ন্যায় বাংলাদেশ ও মহা দুর্যোগময় অবস্থায় রয়েছে উল্লেখ করে বলেন আমরা সকলে সরকারের দেওয়া দিক নির্দশনা মেনে চলি।