তিনি ৯ জীবিত স্ত্রীর স্বামী

গোয়েন্দা জালে আটক সোলায়মান

চট্টগ্রাম : বড়গুনার ছেলে সোলায়মান। পোশাক শ্রমিক। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় দিতেন সামরিক বাহিনীর কর্মকর্তা, কখনো বলতেন পুলিশ অফিসার আবার কখনো নেভী অফিসার। অল্প বয়েসী যুবতীদের আকৃষ্ট করতেন। কিছুদিন প্রেম। এরপর বিয়ে। বিয়ের পর নানান কৌশলে হাতিয়ে নিতেন টাকা পয়সা। স্ত্রীর মাধ্যমে বিভিন্ন এনজিও থেকে ঋণ গ্রহণ করতেন। এর পালিয়ে গিয়ে আবারো একই কৌশলে বসতেন বিয়ের পিড়িতে। ৯ বছরে ৯টি বিয়ে করে অতি সঙ্গোপনেই চলছিল তার। কিন্তু শেষ রক্ষা হলো না। নবম স্ত্রীর অভিযোগের প্রেক্ষিতে ওই বিয়েপাগলা সোলায়মানকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) নগরীর পাহাড়তলী এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আরো পড়ুন : স্মরণকালের বৃহৎ জানাজা, আল্লামা শফী প্রিয় মাদ্রাসায় শায়িত

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসেন সুলায়মানের নবম স্ত্রীর দায়ের করা অভিযোগ তদন্তে নেমে এসব বিষয় জানতে পারেন।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান, সুলায়মানের বিরুদ্ধে একটি অভিযোগ পাওয়ার পর তদন্ত করতে গিয়ে তার নানা অপকর্মের বিষয়ে জানতে পারি। সুলায়মান পেশায় গার্মেন্ট শ্রমিক হলেও নিজেকে পরিচয় দিতেন পুলিশ কর্মকর্তা, কখনও সামরিক বাহিনীর কর্মকর্তা হিসেবে। এসব পরিচয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অল্পবয়সী মেয়েদের সঙ্গে সখ্যতা গড়ে তাদের বিয়ে করতেন তিনি। গত ৯ বছরে বিয়ে করেছেন মোট ৯টি।

বিয়ের সময় নিতেন যৌতুক। বিয়ের পরে স্ত্রীর ভাই, আত্মীয় স্বজনকে চাকরি দেওয়ার নামেও হাতিয়ে নিতেন টাকা। আবার স্ত্রীদের দিয়ে বিভিন্ন এনজিও থেকে লোন নিতেন। অষ্টম স্ত্রী রাহেলার কাছ থেকে তার ভাই ও বোনকে চাকরি দেওয়ার নাম করে হাতিয়ে নিয়েছেন প্রায় আড়াই লাখ টাকা এবং তার নামে এনজিও থেকে ঋণ তুলে হাতিয়ে নিয়েছেন এক লাখ টাকা। নবম স্ত্রী রহিমার কাছ থেকে যৌতুক নিয়েছেন দুই লাখ টাক। জানালেন ওই কর্মকর্তা।

প্রতারক সুলায়মানের বিরুদ্ধে পাহাড়তলী থানায় নবম স্ত্রী রহিমার মা বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন বলে জানান মোহাম্মদ আবু বকর সিদ্দিক। খবর পেয়ে অন্যান্য স্ত্রীরা আইনের আশ্রয় নিবেন বলেও জানা গেছে।

শেয়ার করুন