বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন বান্দরবানে

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

বান্দরবান : পর্যটন ও গ্রামীন উন্নয়ন_এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে রবিবার (২৭ সেপ্টেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পার্বত্য জেলা পরিষদের প্রাঙ্গণ হতে একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণশেষে পরিষদের অডিটরিয়ামে এসে সমবেত হয়।

শোভাযাত্রায় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশ নেয়। পরে পার্বত্য জেলা পরিষদের অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন : আবারও ছুটি বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানে
আরো পড়ুন : সমাজের কাজে অগ্রণী ভূমিকা রাখতে পারে সামাজিক সংগঠন

সভায় পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল বম সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. একেএম নাজমুল হকসহ প্রমুখ।

বর্তমান সরকারের আমলেই পর্যটন শিল্পের উন্নয়নের নানান তথ্য তুলে ধরে বক্তারা বলেন-বান্দরবানের পর্যটন শিল্প দিন দিন বিকশিত হচ্ছে এবং জেলায় এখন অসংখ্য হোটেল মোটেল গড়ে উঠছে আর তাতে কর্মসংস্থান হচ্ছে অসংখ্য বেকার যুবক যুবতীর। করোনার এই ক্রান্তিকালে পর্যটন শিল্পের উপর যে ধস নেমে এসেছে তার জন্য সমবেদনা প্রকাশ করেন এবং সকল পর্যটন ব্যবসায়ীদের নতুনভাবে আবার ব্যবসা পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন।